34 C
Kolkata
Sunday, May 19, 2024

Google Meet: গুগল মিট নিয়ে এলো নতুন ফিচার, পড়ুন

Must Read

 জানা গেছে, এখন থেকে গুগল মিটের ব্যাকগ্রাউন্ডে ব্যবহার করা যাবে ভিজুয়াল ইফেক্টস। গুগল মিটের নতুন সেটিংস প্যানেলের মাধ্যমে নতুন অ্যাপল ভিজুয়াল ইফেক্টস থাকবে আগের তিনটি ডটের মতো।

এটি খুললে দেখা যাবে দুটি ব্লার ইনটেনসিটি। এর মধ্যে বিভিন্ন ধরনের স্ট্যাটিক, কাস্টম এবং অ্যানিমেটেড ব্যাকগ্রাউন্ড পাওয়া যাবে। কল করার আগে নিজের পছন্দ মতো ইফেক্টসের ভিজুয়াল সেট করে, সেটা দেখেও নেওয়া যাবে। গুগল মিটের এই ভিজুয়াল ইফেক্টসের ব্যবহারের ফলে ভিডিও কল আরও আকর্ষণীয় হয়ে উঠবে।

আরও পড়ুন -  Web Series: টিউশন টিচারের সঙ্গে গভীর সম্পর্ক ছাত্রীর, ঘনিষ্ঠ দৃশ্যে ভরপুর রয়েছে ওয়েব সিরিজটিতে

গুগল মিটে এতদিন নিজেদের পছন্দমতো ব্যাকগ্রাউন্ড বেছে নেওয়া যেত। নতুন এই ভিজুয়াল ইফেক্টসের মাধ্যমে এবার ব্যাকগ্রাউন্ডের দৃশ্য অস্পষ্ট করা যাবে। এর ফলে নিজেদের পছন্দমতো ইফেক্টসের ব্যবহার করে ব্যাকগ্রাউন্ডের দৃশ্য নিজেদের মতো করে বদলে দেওয়া যাবে।

নিজেদের পছন্দ অনুযায়ী সেটা অস্পষ্ট করা যাবে, নিজেদের পছন্দ অনুযায়ী সেখানে নানা ধরনের ইফেক্ট ব্যবহার করা যাবে, নিজেদের পছন্দ অনুযায়ী সেখানে নানা ধরনের কালারের ব্যবহার করা যাবে, বিভিন্ন ইফেক্টের মাধ্যমে যা আরও বৈচিত্রপূর্ণ হয়ে উঠবে। ব্যাকগ্রাউন্ড তৈরি করে সেটা কল করার আগে দেখেও নেওয়া যাবে।

আরও পড়ুন -  ICSE - ISC Results 2021: আইসিএসই দশম ও আইএসসি দ্বাদশের ফলাফল প্রকাশিত হয়ে গেল

গুগল মিটের ভিজুয়াল ইফেক্টসের নতুন এই ফিচার আগামী সপ্তাহ থেকেই ব্যবহার করা যাবে। এই নতুন ফিচার বিশেষ করে গুগল ওয়ার্কস্পেস কাস্টমার, জি সুট বেসিক এবং বিজনেস কাস্টমারদের জন্য। গুগল মিটের এই নতুন ফিচার তাদের কাজের ক্ষেত্রে, এক নতুন ও উন্নত প্রযুক্তির সঙ্গে পরিচিত হওয়া যাবে।এক্ষেত্রে আলাদা করে প্রত্যেকটি অ্যাপ ডাউনলোড করতে হবে না। যুগের সঙ্গে তাল মিলিয়ে গুগল তাদের অ্যাপে নিয়ে আসছে নানা ধরনের বৈচিত্র।

আরও পড়ুন -  T20 World Cup: অঘটন ঘটালো নামিবিয়া, এশিয়া চ্যাম্পিয়নদের হারিয়ে

গুগলের পক্ষ থেকে জানানো হয়েছে যে,  ভবিষ্যতে জিমেইলকে কেন্দ্রবিন্দু করেই তাদের সমস্ত অনলাইন সার্ভিসের সুবিধা পাওয়া যাবে। যেমন, গুগল ডক, গুগল মিট, গুগল চ্যাট ইত্যাদি। শুধুমাত্র জিমেইল অ্যাপ ডাউনলোড করেই এই সমস্ত অ্যাপের সুবিধা পাওয়া যাবে।

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img