39 C
Kolkata
Friday, May 3, 2024

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭১ তম জন্মদিবস, দেশজুড়ে একাধিক কর্মসূচি পালন করা হবে

Must Read

 প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আজ জন্মদিন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭১তম জন্ম দিবস উপলক্ষে বিজেপির তরফ থেকে আয়োজন করা হয়েছে একাধিক অনুষ্ঠানের। বারানসী, গুজরাট সহ গোটা দেশ জুড়ে পালিত হচ্ছে প্রধানমন্ত্রীর জন্মদিন। ২০১৪ সালে প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার পর থেকেই প্রতিবছর দেশজুড়ে ধুমধাম করে তাঁর জন্ম দিবস পালন করা হয়। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে প্রতিবছর এক সপ্তাহ ধরে চলতে থাকে বিভিন্ন কর্মসূচি। কিন্তু এবারে দিলীপ ঘোষের তরফ থেকে জানানো হয়েছে যে, প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে এবছর কুড়ি দিনব্যাপী এ রাজ্যে চলবে বিভিন্ন অনুষ্ঠান।

আরও পড়ুন -  BJP: বিজেপি'র সুর মুকুলের মুখে

আজ থেকে শুরু করে ৭ অক্টোবর পর্যন্ত চলবে বিভিন্ন অনুষ্ঠান। এই অনুষ্ঠানের নাম দেওয়া হয়েছে সেবা এবং সমর্পণ অভিযান।এই উদ্দেশ্যে উত্তরপ্রদেশের ২৭০০০ বুথের আয়োজন করা হয়েছে। এর পাশাপাশি দেশের বিভিন্ন জায়গায় একাধিক বুথ করা হয়েছে যেখানে নরেন্দ্র মোদির জন্মদিন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে। ৭১ তম জন্মদিন উপলক্ষে বারানসীর কাশিতে ভারতমাতার মন্দিরে ৭১ হাজার মাটির প্রদীপ জ্বালানো হবে বলে জানা গেছে এবং তার সাথে ৭১ জায়গায় গঙ্গা নদীর ঘাট পরিচ্ছন্ন করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এ পাশাপাশি কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। জনপ্রতিনিধিদের জন্য বিভিন্ন কর্মসূচি পালন করা হবে বলে জানা গিয়েছে। এছাড়া আজ সারা দেশব্যাপী অনেক বেশি সংখ্যক ভ্যাকসিন দেওয়ার কর্মসূচি গ্রহণ করা হয়েছে।স্বাস্থ্যমন্ত্রীর তরফ থেকে জানানো হয়েছে, এই দিন ‘ভ্যাকসিন ডে’ হিসেবে পালন করা হবে । এর পাশাপাশি আজ বিজেপির তরফ থেকে ১৪ কোটি রেশন ব্যাগ বিতরণ করা হচ্ছে যাতে ‘ধন্যবাদ মোদিজি’ লেখা রয়েছে। প্রধানমন্ত্রীর ছবি দেওয়া ৫ কোটি পোস্টকার্ড দেশের বিভিন্ন পোস্ট অফিস থেকে পাঠানো হবে বলে জানা গেছে। এর সঙ্গে দেশের বিভিন্ন স্থানে রক্তদান শিবির, রেশন কার্ড বিলি, পরিছন্নতা কর্মসূচি সহ একাধিক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। কুড়ি দিন ব্যাপী চলবে এই অনুষ্ঠান পর্ব।

আরও পড়ুন -  তৃণমূলকে একহাত নিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ

Latest News

Dance Video: রূপসী যুবতীর অন্তর্বাস পরেই সাহসী নাচ, এখন ঝড়ের বেগে ভাইরাল ভিডিও

Dance Video: রূপসী যুবতীর অন্তর্বাস পরেই সাহসী নাচ, এখন ঝড়ের বেগে ভাইরাল ভিডিও। এই নতুন প্রজন্মের সামনে সোশ্যাল মিডিয়া হচ্ছে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img