26 C
Kolkata
Tuesday, May 21, 2024

ডিমের সাথে ভুল করেও এই খাবার গুলি কখনোই খাবেন না, দেখে নিন সেই খাবার গুলি

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ    চিকিৎসকরা প্রত্যেকদিন একটি করে ডিম সেদ্ধ খাওয়ার জন্য পরামর্শ দেন।সেদ্ধ ডিম শরীরের পক্ষে খুবই পুষ্টিকর। কিন্তু ডিমের সাথে অনেক খাবার আছে যেগুলো খেলে শরীরের ক্ষতি হতে পারে। সেই খাবার গুলি কি কি চলুন জেনে নেওয়া যাক। টক দই, ডিম সিদ্ধ এবং টক দই এক সাথে কখনই খাওয়া উচিত নয়। এই দুটি খাবার একসাথে হজম হয় না, ফলে শরীর খারাপ হয়। টক দই ঠান্ডা জাতীয় খাবার,এটি শরীরকে ঠাণ্ডা রাখতে সাহায্য করে।
দুধ, ডিমের মতোই দুধ হল একটি অত্যন্ত প্রয়োজনীয় খাদ্য। দুধে প্রচুর পুষ্টিগুণ বর্তমান। এতে ভিটামিন সি, ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম-সহ একাধিক গুরুত্বপূর্ণ খাদ্য উপাদান বর্তমান। ডিমের মত দুধও প্রোটিনসমৃদ্ধ খাবার। তাই এই দুটি খাবার এক সাথে কোনো ভাবেই খাওয়া উচিত না।
পাতিলেবু, আমরা বিভিন্ন খাবারের সাথে স্যালাড খেয়ে থাকি। বর্তমানে ডিমের বিভিন্ন রেসিপির সাথে স্যালাড পরিবেশন করা হয়। স্যালাডে পেঁয়াজ, টমেটো, শশা, ধনেপাতা ও গাজর প্রভৃতি উপাদানের সঙ্গে পাতি লেবু ব্যবহার করা হয়। কিন্তু ডিমের সাথে পাতি লেবু খাওয়া কখনোই উচিত নয়। এটি শরীরের পক্ষে ক্ষতিকারক।লেবু ও ডিম একসঙ্গে খেলে রক্তজালিকা ক্ষতিগ্রস্ত হয়।

আরও পড়ুন -  Book Fair: ৩৩তম মালদা জেলা বইমেলার উদ্বোধন করলেন, মহারাজ স্বামী ত্যাগোরুপানন্দজী মহারাজ

কলা, আমাদের প্রায় প্রত্যেকের ঘরেই ব্রেকফাস্ট হিসেবে পাউরুটি, ডিম আর কলা খাওয়া হয়। কিন্তু এই তিনটি খাবার একসাথে খেলে বিপদ ঘটতে পারে। বিশেষ করে কলা এবং ডিম একসাথে খাওয়া একেবারেই চলবে না। কলা এবং ডিম একসাথে খেলে শরীরে মারাত্মক বিপদ ঘটতে পারে।

আরও পড়ুন -  তৃণমূলের প্রাক্তন মন্ত্রীর বাড়িতে হামলা

মধু, মধু একটি শর্করাজাতীয় খাদ্য। এটি শরীরের পক্ষে খুবই উপকারী। তবে মধু আর ডিম একসঙ্গে খেলে কিডনির পক্ষে তা ক্ষতিকারক। আর তার থেকেই শুরু হয় বিভিন্ন শারীরিক সমস্যার। এর ফলে শরীরে টক্সিনের আধিক্য দেখা যায়।

আরও পড়ুন -  Horoscope: আজ ৫ই নভেম্বর, রাশিফল দেখুন

Latest News

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি।  Web Series...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img