26 C
Kolkata
Tuesday, May 21, 2024

সাঁতার কেটে হাসপাতালে এসে রোগীর প্রাণ বাঁচালেন ৩ চিকিৎসক, কুর্নিশ নেট দুনিয়ায় !

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   বর্ষার প্রবল বৃষ্টিতে কার্যত সারাবাংলা একেবারে বানভাসি। প্রত্যেক জায়গায় প্রায় হাটু সমান জল। কিছু জায়গা যেগুলি দামোদর বা এই সমস্ত নদীর কাছাকাছি জায়গায় অবস্থিত রয়েছে সেখানে আবার একেবারে মানুষ সমান জল। এরকমই একটি জায়গা হল হাওড়া উদয়নারায়নপুর। বিগত কয়েক দিনের বৃষ্টিতে এখানে একেবারে জলমগ্ন অবস্থা। পুরো উদয়নারায়নপুর জুড়ে একেবারে মানুষ সমান জল।

নৌকা বা অন্যান্য যানবাহন ছাড়া চলা যাচ্ছে না রাস্তায। আর সেই ধরনের যানবাহনের সংখ্যা অত্যন্ত কম। কিন্তু, কর্তব্যের দায়িত্ব বলে কথা। তাই এরকম ঝড় জল মাথায় করেও সাঁতার কেটে স্টেট জেনারেল হাসপাতলে এসে এক রোগিনীর প্রাণ বাঁচালেন তিনজন চিকিৎসক। ঘটনাটি ঘটেছে উদয়নারায়নপুর এর স্টেট জেনারেল হাসপাতালে। জানা যাচ্ছে এখানে একজন রোগী নিয়ে ভর্তি ছিলেন যার বিগত এক মাস ধরে রজঃস্রাবের মত রক্ত পড়ছিল।

আরও পড়ুন -  Short Film: পাশের বাড়ির কাকিমার সাথে ঘনিষ্ঠতা হবু স্ত্রীকে ছেড়ে, গোপনে দেখুন শর্ট ফিল্মটি

কিছুতেই বোঝা যাচ্ছিল না, রজঃনিবৃত্তি হয়ে যাবার পরেও কেন রক্ত পড়ছে। পরীক্ষা করার পর বোঝা যায় ওই রোগিনীর জরায়ুতে রয়েছে একটা বিশাল আকৃতির টিউমার, যা সময় মতো শরীর থেকে না বের করা গেলে ওই রোগিনীর প্রাণ সংশয় হতে পারে। বেশ কয়েকদিন ধরে ওই হাসপাতালে ভর্তি ছিলেন ওই রোগিনী। আজকে ছিল অপারেশন হওয়ার কথা।

আরও পড়ুন -  শারীরিক সম্পর্কে বাধ্য করা হত উচ্চবিত্তদের সঙ্গে, লোকলজ্জার ভয়ে মুখ খোলেননি পরীমণি

 এত বৃষ্টি মাথায় করে কিভাবে আসবেন সেই ভেবে যখন সকলে অস্থির, সেই সময় সাঁতার কেটে হাসপাতালে পৌঁছে ওই রোগিনীর প্রাণ বাঁচালেন ৩ জন চিকিৎসক। কিন্তু, এত কিছু করার পরেও যে তারক দাস, প্রভাস দাস ও অশোক খাঁড়া অতিরিক্ত কিছু কৃতিত্ব গ্রহণ করছেন তা কিন্তু নয়। তারা তিনজন জানাচ্ছেন, এটা তাদের কর্তব্য। রোগিনীর দেহ থেকে তারা ওই ক্রিকেট বল আকৃতির টিউমার সঠিক ভাবে বের করে নিয়েছেন। রোগিনী বর্তমানে সুস্থ রয়েছেন। তবে ডাক্তারবাবুরা অতিরিক্ত কৃতিত্ব না নিলেও, সমগ্র নেটদুনিয়া আজ তাদেরকে কুর্নিশ জানাচ্ছে, তাদের কাজের প্রতি শ্রদ্ধা এবং মানুষের প্রতি থাকা দায়িত্ববোধ দেখে।

আরও পড়ুন -  সৌজন্যের অনন্য নজির, প্রধানমন্ত্রী মোদিকে আম পাঠালেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় !

Latest News

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি।  Web Series...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img