Utta Kumar: উত্তমকুমারের প্রয়াণ দিবসে স্মৃতিচারণ করলেন, ভাস্বর চট্টোপাধ্যায়

Published By: Khabar India Online | Published On:

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   আজ সকলের প্রিয় মহানায়ক উত্তমকুমারের প্রয়াণ দিবস৷ উত্তমকুমার নেই বহু বছর তবু আজ ও সকল বাঙালির কাছে এক আবেগ। তিনি যে শুধু নায়ক নন, তিনি যে ছিলেন মহানায়ক। অভিনয়, ব্যক্তিত্ব ও ভুবন ভোলানো হাসিতে এই কিংবদন্তীর ফ্যান শুধু মেয়েরা নয় পুরুষদের কাছে আদর্শ ছিলেন তিনি। তিনি বেঁচে রয়েছেন কোটি কোটি মানুষের হৃদয়ে। তাঁর জায়গা কোনো অভিনেতা কোনোদিন কেউ নিতে পারবেনা। ২৪শে জুলাই মহানায়কের ৪১ তম প্রয়াণ দিবস। সকল বাঙালির কাছে আজ শোকের দিন। ৪১ বছর হয়ে গিয়েছে তিনি আর নেই, তবু কোটি কোটি বাঙালির মনের মনিকোঠায় রয়েছেন তিনি। অবশ্য তিনি আজ নেই কিন্তু পরবর্তী প্রজন্মের মধ্যে রয়ে গিয়েছেন মহানায়ক। মহানায়কের স্মরণে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন পোস্ট করে শ্রদ্ধা জ্ঞাপন করেছেন বহু শিল্পী। এবার মহানায়কের স্মৃতির উদ্দেশ্যে শ্রদ্ধা জানিয়েছেন অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়।

আরও পড়ুন -  ত্বক পরিষ্কার রাখার উপায়

ভাস্বরের সঙ্গে মহানায়কের পারিবারিক যোগসুত্র রয়েছে। উত্তম কুমারের নাতনি নবমিতা চট্টোপাধ্যায়ের স্বামী হলেন ভাস্মর। দাদু শ্বশুড়কে চোখে না দেখলেও তাঁর কথা অনেক শুনেছেন। তবে সেই বিয়ে এখন আর নেই। তবে নিজের দাদু শ্বশুরের প্রতি শ্রদ্ধা, ভালোবাসা কমেনি। কারণ দুজনেই যে শিল্পী। এই দিন অভিনেতা সামাজিক মাধ্যমে ‘উত্তম কুমারের কোট’ নিয়ে একটি পোস্ট করেছেন অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়। আমি বুঝতে না পেরে জিজ্ঞেস করলাম বড়বাবু কে? মুচকি হেসে কাকা জানালেন, উত্তমকুমার! আমার সারা শরীরে কেমন ঘাম দিতে লাগল, শিহরণ বয়ে গেল। এ তো সাংঘাতিক পাওয়া। অনেকবার বলেছিলাম আমায় দিয়ে দাও নিয়ে যাই, সে আর হয়নি। গুরু আমাদের সঙ্গেই আছেন এবং থাকবেন যতদিন সিনেমা থাকবে। আর একটা কথা প্রতি বছরের মত আজ আমার নায়ক দেখার দিন।” এই পোস্টের পর বহু অনুরাগী ভালোবাসা জানিয়েছেন। নিমেষে ভাইরাল হয়েছে ভাস্বরের এই পোস্ট।

আরও পড়ুন -  Krushal-Adrija: রোম্যান্স অদ্রিজার

‘জন্মভূমি’ ধারাবাহিকের একটি পুরোনো ছবি পোস্ট করেন ভাস্বর। ছবিটিতে একটি কালো কোট পরা অবস্থায় দেখা যাচ্ছে ভাস্বরকে। এই কালো কোটেই রয়েছে এক অন্য মাহাত্ম্য। এই কোটটি একসময় পরেছিলেন স্বয়ং মহানায়ক। ভাস্বর লিখেছেন, “কোনও ধারনা আছে কেন এই ছবিটা দিলাম? আমি যখন জন্মভূমি তে কাজ করতাম তখন হামেশা আমায় কোট পরতে হত। একদিন এই কালো কোট পরে শট দিয়ে এসে মেকআপ রুমে বসে থাকার সময় ড্রেসার নিমাই কাকা এসে বললেন, ‘জানো তুমি আজ কার কোট পরে শুটিং করেছ?’ আমি না বলাতে বললেন এটা বড়বাবুর জিনিস। তোমায় পরালাম।

আরও পড়ুন -  টলিউডে আবার নক্ষত্র পতন, বাংলার গুণীজনেরা একে একে চলে যাচ্ছেন, না ফেরার দেশে !