31 C
Kolkata
Saturday, May 18, 2024

মাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত, ওয়েবসাইট এ দেখে নিন, Madhyamik Result 2021

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   মাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত, ওয়েবসাইট এ দেখে নিন, Madhyamik Result 2021।

প্রকাশিত হয়ে গেল পশ্চিমবঙ্গের মাধ্যমিক পরীক্ষার ফলাফল। পরীক্ষার ফলাফল ঘোষণা করলেন মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। অন্য বছরের মতো এই বছরের রেজাল্ট কিছুটা আলাদা। এই বছরে তৈরি করা হয়নি কোনো রকম মেধা তালিকা। করোনাভাইরাস পরিস্থিতি এবারে মাধ্যমিক পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি, বিকল্প পদ্ধতিতে মূল্যায়নের ভিত্তিতে নম্বর প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছিল মধ্যশিক্ষা পর্ষদ। অন্যান্য বছর যেখানে পাশের হার থাকে ৮৬.৩৪ শতাংশ এর কাছাকাছি, সেখানেই এই বছর পাসের হার একেবারে ১০০ শতাংশ।

আরও পড়ুন -  ন্যাটো প্রধানের হুঁশিয়ারি, ইউক্রেনে দীর্ঘ যুদ্ধের জন্য তৈরি হতে

মাধ্যমিকে পরীক্ষা দিয়েছেন ১০ লক্ষ ৭৯ হাজার ৭৪৯ জন। এদের মধ্যে পুরুষ পরীক্ষার্থী ৪ লক্ষ ৬৫হাজার ৮৫০জন। মহিলা পরীক্ষার্থীর ৬ লক্ষ ১৩ হাজার ৮৪৯ জন। মাধ্যমিকের সর্বোচ্চ ৭০০ নম্বরের মধ্যে সর্বাধিক নম্বর উঠেছে ৬৯৭। জানা গিয়েছে এই নম্বর পেয়েছেন ৭৯ জন।

আরও পড়ুন -  West Bengal Scholarship: স্কলারশিপ দেবে রাজ্য সরকার, মাসে ৫ হাজার টাকা, প্রক্রিয়া জানুন

পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, আজকেই পর্ষদ এর তরফ থেকে প্রত্যেকটি স্কুলকে মার্কশিট বিতরণ শুরু হয়ে যাবে। ৪৯ টি ক্যাম্প অফিস তৈরি করে স্কুলগুলিতে মার্কশিট এবং এডমিট কার্ড প্রদান করা হবে। অন্যদিকে এখন থেকেই বিভিন্ন ওয়েবসাইটে দেখা যাচ্ছে এই মাধ্যমিকের ফলাফল।

আরও পড়ুন -  নতুন সিএনজি পাম্প স্থাপন

www.wbbse.wb.gov.in

wbresults.nic.in

www.exametc.com

www.indiaresults.com

www.results.shiksha

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img