37 C
Kolkata
Saturday, May 18, 2024

সারদা মামলায় জামিন পেলেন দেবযানী, কিন্তু অসম ও ভুবনেশ্বরে তার বিরুদ্ধে মামলা চলবে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   সারদা মামলা থেকে নিষ্কৃতি মিলল দেবযানী মুখোপাধ্যায়ের। টানা ৮ বছর পর হাইকোর্টের নির্দেশে জামিন পেলেন।

কলকাতা হাইকোর্টের বিশেষ ডিভিশন বেঞ্চ তার রায়ে জানিয়েছে, ব্যক্তিগত দু লক্ষ টাকার বন্ডে সারদা সংক্রান্ত প্রায় একশোটিরও বেশি মামলা থেকে এ রাজ্যে অব্যাহতি দেওয়া হল সারদা মামলার অন্যতম মূল অভিযুক্ত দেবযানীকে। ওড়িশা এবং অসমেও সারদা ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের বেশ কিছু মামলা চলছে। সেখানেও দেবযানী অভিযুক্ত। তাই তাঁর হাজতবাসের মেয়াদ হয়তো আপাতত বহাল থাকছে।

আরও পড়ুন -  গাজায় নিহতের সংখ্যা ছাড়াল প্রায় ২৩২০০

তদন্তকারী সংস্থা সিবিআই আরও কিছুটা সময় চাইলেও হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এদিন কার্যত তা নাকচ করে দেয়। শনিবার এই মামলায় বিশেষ বেঞ্চ বসানো হয়েছিল কলকাতা হাইকোর্টে। সেই বেঞ্চেই জামিন মঞ্জুর হয় দেবযানীর। ২০১৩ সালে কাশ্মীর থেকে কলকাতা পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছিলেন সারদা কর্তা সুদীপ্ত সেন এবং তাঁর ছায়াসঙ্গী দেবযানী মুখোপাধ্যায়।

আরও পড়ুন -  প্রথম ম্যাচে পরাজয়ের আশঙ্কা টিম ইন্ডিয়ার, ফিরতে পারে ৩৬ বছরের পুরনো রেকর্ড

কিছুদিন আগে এ মামলা থেকে অব্যাহতি পেয়েছিলেন কুনাল ঘোষ। বর্তমানে তিনি তৃণমূল মুখপাত্র। কিন্তু দেবজানি এবং সারদা-কর্তা সুদীপ্ত সেনের জামিন নামঞ্জুর হয়ে যায়।

এর আগেও বহুবার কুনাল ঘোষ এর উদাহরণ তুলে জামিনের আর্জি জানিয়ে ছিলেন দেবযানী মুখোপাধ্যায় এর আইনজীবীরা। কিন্তু মামলা বারংবার পিছিয়ে দিয়েছে সিবিআই। দেবযানী মুখোপাধ্যায় এর বিরুদ্ধে মামলা অন্তত ২৬ বার পিছিয়ে দিয়েছে সিবিআই কর্তৃপক্ষ, আর তার জন্য অত্যন্ত ক্ষুব্ধ বিচারপতি। টাকা লেনদেনের ক্ষেত্রে কুনাল ঘোষ জড়িত ছিলেন না সরাসরি জড়িত ছিলেন দেবযানী এবং সুদীপ্ত। সেই নিয়ে সিবিআই যথেষ্ট প্রমাণও তৈরি করেছিল বটে। এই কারণে এতদিন দেবযানী মুখোপাধ্যায় জামিন পাচ্ছিলেন না। তবে পশ্চিমবঙ্গের সমস্ত মামলা থেকে জামিন পেলেও এখনো অসম এবং ভুবনেশ্বরে তার বিরুদ্ধে মামলা চালানো হবে।

আরও পড়ুন -  গরুপাচার মামলায় সিবিআই - ইডির নজরে 'কেস্ট'র মঙ্গলকোট

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img