সতর্ক বার্তা হাওয়া অফিসের, বৃষ্টি হবে আগামী বেশ কয়েকদিন

Published By: Khabar India Online | Published On:

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   ইতিমধ্যেই প্রবেশ করেছে বর্ষা এবং সেই বর্ষার জেরে শুরু হয়ে গেছে বৃষ্টিপাত। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, কলকাতা এবং সংলগ্ন দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় লাগাতার বৃষ্টি হবে আগামী বেশ কয়েকদিন। সম্ভাবনা রয়েছে, আগামী ৪৮ ঘন্টায় পশ্চিমবঙ্গের বহু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। যেমন কলকাতা, দুই ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর।

আরও পড়ুন -  পূজ্যপাদ সন্ত আচার্য শ্রী পুরুষোত্তমপ্রিয়দাসজি স্বামীশ্রী মহারাজজির প্রয়াণে গভীর শোক ব্যক্ত করেছেন

গতকালের বৃষ্টির জেরে জলমগ্ন হয়ে রয়েছে কলকাতার একাধিক এলাকা। উল্ল্যেখযোগ্য হল – পাটুলি, বাঘাযতীন, আলিপুর, আমহার্স্ট স্ট্রীট, কসবা, সাদার্ন এভিনিউ, শরত বসু রোড, বেহালা, তারাতলা, বালিগঞ্জ, কলেজস্ট্রিট, রবীন্দ্র সরণি ও চিত্তরঞ্জন এভিনিউ। হালকা থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে সারা বাংলায়।

আরও পড়ুন -  পশ্চিমবঙ্গ এ জারি হল আংশিক লকডাউন, জেনে নিন কী কী খোলা থাকবে

আগামী কয়েকদিন সমুদ্র উত্তাল থাকতে চলেছে তাই মৎস্যজীবীদের সমুদ্রের যেতে নিষেধ করেছে আলিপুর আবহাওয়া দপ্তর। দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পং, মালদা এবং দুই দিনাজপুরে ঝড় বৃষ্টির পরিমাণ বাড়তে চলেছে।

আরও পড়ুন -  নতুন ৭টি জেলা, ঘোষণা মমতার

পাঞ্জাব থেকে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা সক্রিয় থাকার কারণে বৃষ্টিপাতের পরিমাণ বেশ ভালোই থাকবে। পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের দিকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গ এবং বাংলাদেশের দিকে যে সমস্ত জেলা পশ্চিমবঙ্গের রয়েছে সেখানে বৃষ্টির পরিমাণ কিছুটা বেশি হবে।