28 C
Kolkata
Monday, May 20, 2024

ভারতীয় রেলে করোনার থাবা, চিন্তা বাড়াচ্ছে ভারতীয় রেল কর্তৃপক্ষের

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   ভাইরাস করোনা এবার থাবা বসাচ্ছে ভারতীয় রেলে। দৈনিক প্রায় ১ হাজার জন রেলকর্মী আক্রান্ত হচ্ছেন কোভিডে। চিন্তা বাড়াচ্ছে ভারতীয় রেল কর্তৃপক্ষের। করোনা সংক্রমণের জেরে ভারতীয় রেলের ক্ষতি হয়েছে। আর রেলের মাধ্যমে যাত্রীরা যাওয়া আসা করছেন। পণ্যও রেলের মাধ্যমে একস্থান থেকে আরেক জায়গায় যাচ্ছে। রেলের হাসপাতালেই কর্মীদের চিকিৎসা চলছে। রেলের হাসপাতালগুলিতে ৪ হাজার বেড বরাদ্দ হয়েছে করোনা আক্রান্ত রেলকর্মী এবং তাঁদের পরিবারের সদস্যদের জন্য। সেখানেই আপাতত চিকিৎসা চলছে। পাশাপাশি আমরা অক্সিজেন সাপোর্ট পৌঁছে দিয়েছি বিভিন্ন রাজ্যে।

আরও পড়ুন -  Railway Rule: যদি চালক ঘুমিয়ে পড়েন চলন্ত ট্রেনে, কি হবে জানেন? ভারতীয় রেলের নিয়ম জানুন

১৯ এপ্রিল থেকে বিভিন্ন রাজ্যে ৪৭০০ মেট্রিক টন লিকুইড মেডিক্যাল অক্সিজেন পৌঁছে দেওয়া হয়েছে। রবিবার ৮৩১ মেট্রিক টন লিকুইড অক্সিজেন সরবরাহ করা হয়েছে বিভিন্ন রাজ্যে। দেশে যখন অক্সিজেন সংকট চলছে তখন রেলের উদ্যোগে ৭৫টি অক্সিজেন এক্সপ্রেসে করে রাজ্যগুলিতে অক্সিজেন সরবরাহ করা হয়েছে।’ মারণ ভাইরাস করোনা যে সকল রেলকর্মীর প্রাণ কেড়ে নিয়েছে তাঁদের যাতে ক্ষতিপূরণ দেওয়া হয় সেই বিষয়ে রেল মন্ত্রী পীযূষ গোয়েলকে চিঠি দিয়েছে রেলের ইউনিয়ন। যে ১,৫০০ রেলকর্মী করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন তাঁদের পরিবারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়া হোক। ১ লাখ কর্মী করোনা আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন -  ভারতীয় রেল চাহিদা অনুযায়ী ট্রেন চালানো বজায় রাখবে

Latest News

Hot Dance: এলোমেলো শাড়িতে হট ডান্স দেখালেন যুবতী, এই ভিডিও দেখার জন্য লম্বা লাইন দিয়েছে নেটভক্তরা

Hot Dance: এলোমেলো শাড়িতে হট ডান্স দেখালেন যুবতী, এই ভিডিও দেখার জন্য লম্বা লাইন দিয়েছে নেটভক্তরা।  বর্তমানে খুব সহজ হয়েছে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img