24 C
Kolkata
Tuesday, May 7, 2024

বিজ্ঞানীরা জানিয়েছে, মোটামুটি জুন মাসের শেষ নাগাদ করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ এর প্রভাব কমতে শুরু করবে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   প্রায় প্রতিদিন লাখো লাখো মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন এবং বহু মানুষ প্রতিদিন প্রাণ হারাচ্ছেন এই ভাইরাসের জন্য। করোনা দ্বিতীয় ঢেউয়ে প্রতিদিন মৃতের সংখ্যা বেড়ে চলেছে।

প্রথমদিকে করোনা সংক্রান্ত পরামর্শ দেবার জন্য যে টিম প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী গঠিত করেছিলেন তারা জানিয়েছিল মে মাসের ৭ তারিখের মধ্যে এই করোনা পরিস্থিতি কমতে শুরু করবে।

আরও পড়ুন -  এমবাপ্পের হ্যাটট্রিক

কিন্তু বর্তমানের পরিস্থিতি দেখে একদমই তা মনে হচ্ছে না, বরং মনে করা হচ্ছে, প্রতিদিন আরো বৃদ্ধি পাবে এই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। বর্তমান পরিস্থিতি এতটাই খারাপ হয়ে গিয়েছে সমস্ত সম্ভাবনা প্রায় বিপন্ন। তবে বিশেষজ্ঞরা জানাচ্ছেন, মে মাসের মাঝামাঝি নাগাদ হয়তো করোনাভাইরাস এর আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ মাত্রা ছুয়ে ফেলবে। তারপর থেকে আস্তে আস্তে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা কমতে থাকবে বলে ধারণা বিজ্ঞানীদের।

আরও পড়ুন -  Rain Forecast: কলকাতা ও দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস জারি

তবে, সম্প্রতি হায়দ্রাবাদের আইআইটি প্রফেসর জানিয়েছেন, আগামী কয়েকদিনের মধ্যে করোনা আক্রান্তের সংখ্যা কমতে শুরু করবে। ধীরে ধীরে পরিস্থিতি অনেকটা ভালো হবে। পাশাপাশি কানপুর আইআইটি প্রফেসর মনিন্দ্র আগারওয়াল এর গাণিতিক মডেল এর কথা উল্লেখ করে বলেছেন, জুন মাসের শেষ দিকে ২০ হাজারে গিয়ে দাঁড়াবে এই করোনা আক্রান্তের সংখ্যা। তবে বিশেষজ্ঞদের আবার চিন্তার কারণ, করোনা ভাইরাসের তৃতীয় ঢেউ।

আরও পড়ুন -  Pakistani Cricketer: ছাঁটাই করতে চেয়েছিলেন বাবরকে অধিনায়কত্ব থেকে আফ্রিদি, বোর্ড প্রধানের মন্তব্য

Latest News

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল! এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img