Pension plan: বিনিয়োগ করুন মাত্র ৪২ টাকা এই স্কিমে, ৫০০০ টাকা করে পেনশন পাবেন

Published By: Khabar India Online | Published On:

Pension plan: বিনিয়োগ করুন মাত্র ৪২ টাকা এই স্কিমে, ৫০০০ টাকা করে পেনশন পাবেন।

আপনি যদি আপনার ভবিষ্যৎ আর্থিক নিরাপত্তা নিশ্চিত করতে চান, তবে অটল পেনশন যোজনা (APY) আপনার জন্য একটি চমৎকার সুযোগ হতে পারে। এই পরিকল্পনায় আপনি অল্প পরিমাণ বিনিয়োগ করে অবসরের পর প্রতিমাসে একটি স্থায়ী পেনশন পেতে পারেন।

যদি আপনি ১৮ বছর বয়স থেকে প্রতিমাসে মাত্র ২১০ টাকা করে বিনিয়োগ করেন, তাহলে ৬০ বছর বয়সে পৌঁছানোর পর আপনি সারা জীবন ৫০০০ টাকা মাসিক পেনশন পাবেন। বার্ষিক হিসাবে এটি দাঁড়াবে ৬০,০০০ টাকা। অন্যদিকে, যারা কম পেনশন চান, যেমন ১০০০ টাকা, তারা প্রতি মাসে ৪২ টাকা করে জমা দিয়ে সুবিধা নিতে পারবেন।

আরও পড়ুন -  Old Pension Scheme: প্রবীণ নাগরিকরা পাবেন 5 হাজার টাকা এই স্কিমে

এই প্রকল্পে আপনার সুবিধা নির্ভর করবে আপনি কত বছর বয়সে বিনিয়োগ শুরু করেছেন তার ওপর। আপনি যত কম বয়সে এই যোজনা শুরু করবেন, তত কম প্রিমিয়াম আপনাকে দিতে হবে। এছাড়াও, আপনি চাইলে ত্রৈমাসিক বা বার্ষিক ভিত্তিতে অর্থ প্রদান করতে পারবেন। ত্রৈমাসিকে ৬২৬ টাকা এবং বার্ষিক ১২৩৯ টাকা প্রদান করতে হবে।

আরও পড়ুন -  NGO: কঠোর ব্যবস্থা নিল মোদি সরকার, গান্ধী পরিবারের দুই এনজিও'র বিরুদ্ধে

এই প্রকল্পটি মূলত অসংগঠিত ক্ষেত্রের কর্মীদের জন্য চালু করা হলেও এখন এটি সকল ভারতীয় নাগরিকের জন্য উন্মুক্ত। এটি একটি নিরাপদ এবং নির্ভরযোগ্য উপায় আপনার অবসরকালীন আয়ের উৎস নিশ্চিত করার জন্য।

আরও পড়ুন -  Durga Pujo: কুমারী পূজো

আপনি যদি ভবিষ্যতে আর্থিক দুশ্চিন্তা থেকে মুক্তি পেতে চান এবং একটি নিশ্চিত পেনশন চান, তবে অটল পেনশন যোজনা নিঃসন্দেহে আপনার জন্য একটি চমৎকার সমাধান।