Digha Tour: দীঘায় নতুন চমক! ক্রুজের পর চালু হতে যাচ্ছে বিশেষ বাস পরিষেবা

Published By: Khabar India Online | Published On:

Digha Tour: দীঘায় নতুন চমক! ক্রুজের পর চালু হতে যাচ্ছে বিশেষ বাস পরিষেবা।

দীঘায় নতুন চমক! এবার পর্যটকদের জন্য ক্রুজের পাশাপাশি চালু হতে যাচ্ছে বিশেষ বাস পরিষেবা। দীঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদের উদ্যোগে বিলাসবহুল প্রমোদতরী পরিষেবা চালু হতে চলেছে কিছুদিনের মধ্যেই। পর্যটকদের বাড়তি মনোরঞ্জনের জন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে। আশা করা হচ্ছে, কয়েক মাসের মধ্যেই এই পরিষেবা চালু হবে।

ক্রুজ পরিষেবার পাশাপাশি, নতুন একটি বিলাসবহুল ডবল ডেকার বাস পরিষেবার পরিকল্পনাও চলছে। পিপিপি মডেলের মতো, এই বাসগুলি হোটেল থেকে প্রমোদতরী ছাড়ার স্থান পর্যন্ত পর্যটকদের নিয়ে যাবে।

আরও পড়ুন -  Bhojpuri Video: রোম্যান্সে মত্ত রানী চ্যাটার্জি ও খেসারি লাল যাদব, ভিডিও ভাইরাল

যদিও, দীঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদের তরফ থেকে এখনো আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়নি, তবে সংশ্লিষ্ট সংস্থা জানিয়েছে যে, ট্রায়াল রানের জন্য বাস রাস্তায় নামানো হয়েছে। ট্রায়াল রান সফল হলে বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

গত কয়েক বছরে দীঘাকে আকর্ষণীয় করে তোলার জন্য প্রশাসনের তরফ থেকে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। ঝাঁ চকচকে রাস্তা, আধুনিক পার্ক, এবং বিনোদনের পরিবেশের সাথে এবার যুক্ত হতে চলেছে প্রমোদতরী এবং ডবল ডেকার বাস পরিষেবা। এই খবরে পর্যটকদের মধ্যে বেশ আনন্দের সঞ্চার হয়েছে। মূলত প্রমোদতরীর যাত্রীদের আনা-নেয়ার জন্যই এই বাস পরিষেবা চালু করা হবে।

আরও পড়ুন -  দিতিপ্রিয়া রায়, অভিনেত্রীর জীবনযুদ্ধ ও সাফল্যের গল্প

শঙ্করপুর মৎস্য বন্দরের কাছে নায়েকালী মন্দিরের পাশে একটি জেটি তৈরি করা হয়েছে, যেখান থেকে পর্যটকরা এমভি নিবেদিতা নামের সম্পূর্ণ বাতানুকূল প্রমোদতরীতে চেপে সমুদ্রের অপরূপ দৃশ্য উপভোগ করবেন। যদিও প্রস্তুতি পর্ব শেষ হয়েছে, কিছু প্রাকৃতিক দুর্যোগ এবং অন্যান্য কারণের জন্য এখনও পর্যন্ত পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) মডেলে এই পরিষেবা চালু হয়নি। জেলাশাসক পূর্ণেন্দু মাজি জানিয়েছেন, যত তাড়াতাড়ি সম্ভব এই পরিষেবা চালু হবে।

আরও পড়ুন -  উল্লুর সর্বশেষ ওয়েব সিরিজ 'সবক ইশক কা'-এ সামাজিক সীমানার সমস্ত বেড়া ভেঙে গেল

এদিকে, ডবল ডেকার বাসটি ইতিমধ্যে ট্রায়াল রান সম্পন্ন করেছে এবং সরকারের তরফ থেকে সবুজ সংকেত পেলেই পরিষেবা শুরু হবে। পর্যটকরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন কবে এই নতুন পরিষেবাগুলি চালু হবে।