Weather: দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়ছে, সপ্তাহান্তে আবহাওয়ার পরিবর্তন সম্ভাবনা!

Published By: Khabar India Online | Published On:

Weather: দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়ছে, সপ্তাহান্তে আবহাওয়ার পরিবর্তন সম্ভাবনা!

দীর্ঘদিনের শুষ্কতার পর, দক্ষিণবঙ্গে বৃষ্টির অভাব অবশেষে কাটতে চলেছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, গত কয়েকদিনের বৃষ্টিপাতের পরিমাণ দেখে, শুক্রবারে বিভিন্ন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা প্রবল। এই বৃষ্টির ফলে দক্ষিণবঙ্গের বৃষ্টির ঘাটতি, যা বর্তমানে ৪২ শতাংশে দাঁড়িয়েছে, তা অনেকাংশে পূরণ হতে পারে। বৃষ্টিপাতের এই ধারা শনিবার পর্যন্ত অব্যাহত থাকতে পারে, যদিও শনিবার থেকে বৃষ্টির পরিমাণ হ্রাস পাবে।

আরও পড়ুন -  গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণের ৭৭.৭ শতাংশই হয়েছে মহারাষ্ট্র, পাঞ্জাব, কর্ণাটক, গুজরাট এবং মধ্যপ্রদেশে

উত্তরবঙ্গের তুলনায় দক্ষিণবঙ্গে এ বছর বৃষ্টিপাত কম হওয়ায়, আগস্ট ও সেপ্টেম্বর মাসে বৃষ্টির ঘাটতি পূরণের আশা জাগিয়েছে। আবহাওয়া দফতর জানাচ্ছে, উত্তর দিনাজপুর, মালদা, বীরভূম এবং মুর্শিদাবাদে বৃষ্টির পরিমাণ স্বাভাবিকের চেয়ে কম।

আরও পড়ুন -  Weather Alert-দুপুর থেকেই ঝড়বৃষ্টি, জারি হল সতর্কতা

পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, বীরভূম, পুরুলিয়া, নদীয়া, হুগলি, হাওড়া, কলকাতা এবং উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনায় শুক্রবারে বৃষ্টির পরিমাণ বাড়বে।

কলকাতার আজকের আবহাওয়া মেঘলা এবং বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দিন ও রাতের মধ্যে তাপমাত্রা স্বাভাবিক থাকবে, তবে আর্দ্রতাজনিত অস্বস্তি অনুভূত হবে। বৃষ্টি হলে ঘাম কমে যাবে এবং আবহাওয়া ঠান্ডা হয়ে যাবে।

আরও পড়ুন -  রাজ্যে টানা ৩ দিন ঝড়বৃষ্টির সম্ভাবনা, মিলবে রেহাই গরম থেকে, বৃষ্টিতে কোন জেলা ভিজবে?

গত বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৪.২ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.২ ডিগ্রি, যা স্বাভাবিকের চেয়ে ০.৪ ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ এবং সর্বনিম্ন ৯১ শতাংশ ছিল।