ট্রেনিং দিচ্ছে রাজ্য সরকার পুলিশে, সম্পূর্ণ বিনামূল্যে, এই শর্ত থাকলে হবে

Published By: Khabar India Online | Published On:

ট্রেনিং দিচ্ছে রাজ্য সরকার পুলিশে, সম্পূর্ণ বিনামূল্যে, এই শর্ত থাকলে হবে।

পুলিশ বাহিনীতে (Police Constable) যোগ দেওয়ার স্বপ্ন দেখেন অনেকেই। এই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে রাজ্য সরকার এক অনন্য পদক্ষেপ নিয়েছে। সংখ্যালঘু সম্প্রদায়ের যুবক ও যুবতীদের জন্য পুলিশ কনস্টেবল পদে চাকরির পরীক্ষার প্রাক নিয়োগ প্রশিক্ষণ সম্পূর্ণ বিনামূল্যে প্রদান করা হবে। এই উদ্যোগ রাজ্য সরকারের সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগম দপ্তরের তরফে গৃহীত হয়েছে।

আরও পড়ুন -  পশ্চিমবঙ্গের সামাজিক উন্নয়নের পথে 'জাগো' প্রকল্প, মহিলাদের ৫০০০ টাকা দেবে মমতা সরকার

প্রশিক্ষণের জন্য আবেদনকারীদের বৌদ্ধ, খ্রিস্টান, জৈন, মুসলিম, পার্সি, শিখ সাম্প্রদায়ের হতে হবে এবং বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। মাধ্যমিক পাশ এবং নির্দিষ্ট উচ্চতার মানদণ্ড পূরণ করা আবশ্যক। বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগমের তরফে। সেক্ষেত্রে তাদের https://www.wbmdfc.org/ ওয়েবসাইটে গিয়ে আবেদন জানাতে হবে সংখ্যালঘু চাকরিপ্রার্থীদের।

আরও পড়ুন -  Winter: শীতের আমেজ অনুভব করতে শুরু করেছে পুরো বঙ্গবাসী

ইচ্ছুক প্রার্থীদের রাজ্য সরকারের সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগমের ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে।

প্রশিক্ষণ সপ্তাহে দুই থেকে তিন দিন চলবে, এবং তিন মাসের জন্য অব্যাহত থাকবে। আবেদনের শেষ তারিখ হল ৪ ঠা অগাস্ট। এই অভিনব প্রশিক্ষণ প্রকল্পের মাধ্যমে রাজ্য সরকার চাকরির আকালের মধ্যেও যোগ্য প্রার্থীদের স্বপ্ন পূরণের সুযোগ করে দিচ্ছে। এই উদ্যোগ অনেকের জীবনে নতুন দিশা এনে দেবে এবং সমাজের উন্নতির পথ প্রশস্ত করবে।

আরও পড়ুন -  Oily Skin: কার্যকরী ফেস প্যাক তৈলাক্ত ত্বকের জন্য