Ratna Ghoshal: রত্না ঘোষালের বাংলা চলচ্চিত্র ও টেলিভিশন জগতের অভিজ্ঞতা, বিষ্ফোরক রত্না ঘোষাল

Published By: Khabar India Online | Published On:

Ratna Ghoshal: রত্না ঘোষালের বাংলা চলচ্চিত্র ও টেলিভিশন জগতের অভিজ্ঞতা, বিষ্ফোরক রত্না ঘোষাল।

রত্না ঘোষাল, বাংলা অভিনয় জগতের এক প্রতিষ্ঠিত নাম। তিনি উত্তম কুমার, সাবিত্রী চট্টোপাধ্যায়, রঞ্জিত মল্লিকের মতো মহানায়কদের সাথে কাজ করে বাংলা চলচ্চিত্রের স্বর্ণযুগে অবদান রেখেছেন। তারপরেও তিনি বাণিজ্যিক বাংলা ছবি এবং টেলিভিশন সিরিয়ালে নিয়মিত অভিনয় করে গেছেন। কিন্তু সম্প্রতি তাঁকে আর পর্দায় দেখা যাচ্ছে না, এর পেছনের কারণ কী?

আরও পড়ুন -  Malaika Arora: অর্জুন প্রেমিকা নিখুঁত ফিগার দেখালেন আঁটসাঁট গাউনে, ছবি ভাইরাল হতেই চোখ ধাঁধিয়ে গেল নেট দর্শকদের

এক সাক্ষাৎকারে তিনি তাঁর হৃদয়ের কথা উগড়ে দেন। তিনি বলেন, বর্তমানের ইন্ডাস্ট্রিতে আন্তরিকতা ও ভদ্রতার অভাব প্রকট। পরিচালকের প্রতি সম্মান জানানো হলেও, প্রতিদানে কোনো সম্মান পাওয়া যায় না। তাঁর মতে, এক সময়ে পরিচালক ও টেকনিশিয়ানদের প্রতি সম্মান জানানো ছিল অভিনয় জগতের একটি অপরিহার্য অংশ। তিনি আরও বলেন, এখন তিনি টেলিভিশন সিরিয়াল করা বন্ধ করে দিয়েছেন এবং শুধুমাত্র পছন্দের ছবির কাজই করবেন।

আরও পড়ুন -  Misty Singh: অন্তঃসত্ত্বা বিয়ের মাত্র চার মাসেই! বেবি বাম্পে প্রকাশ্যে এলেন মিষ্টি

রত্না ঘোষাল মনে করেন, কাজের প্রক্রিয়া ও মানের পরিবর্তন হয়েছে। তাঁর সময়ে, সহকারী পরিচালকরা স্ক্রিপ্ট পড়ে শোনাতেন, এবং তারপর অভিনেতারা ফ্লোরে গিয়ে রিহার্সাল করতেন। বর্তমানে, অভিনেতাদের কেবল স্ক্রিপ্ট হাতে ধরিয়ে দেওয়া হয়। তিনি বলেন, ‘আমরা কি গোরু ছাগল? যে শুধু পড়ব আর বলব?’ এই প্রশ্ন তুলে তিনি ইন্ডাস্ট্রির বর্তমান অবস্থা নিয়ে তাঁর উদ্বেগ প্রকাশ করেন।

তিনি আরও যোগ করেন, কাজের মানের অবনতি ইন্ডাস্ট্রির জন্য এক অভিশাপ। চ্যানেলের মাথারা টেলিভিশন সিরিয়ালের জগতকে নষ্ট করে দিচ্ছেন।

আরও পড়ুন -  Dighi: দীঘি দারুন খবর জানালেন

তিনি মনে করেন, অভিনয়ের জন্য যারা যোগ্য নন, তাদের দিয়েই অভিনয় করানো হচ্ছে, যার ফলে সিরিয়ালের মান পড়ে যাচ্ছে। তিনি খড়কুটো, ধুলোকণা, লক্ষ্মী কাকিমা সুপারস্টারের মতো সিরিয়ালে অভিনয় করেছেন, কিন্তু এখন তিনি ছোটপর্দায় ফিরতে চান না, এবং তিনি তাঁর সিদ্ধান্ত স্পষ্ট করে দিয়েছেন।