ভারতীয় ক্রিকেটের নতুন অধ্যায়, সূর্যকুমার যাদবের অধিনায়কত্ব

Published By: Khabar India Online | Published On:

ভারতীয় ক্রিকেটের নতুন অধ্যায়, সূর্যকুমার যাদবের অধিনায়কত্ব।

হার্দিক পান্ডিয়া ও সূর্যকুমার যাদবের মধ্যে কোনো একজন ভারতের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক হবেন।

সূর্যকুমার যাদব এবং হার্দিক পান্ডিয়ার মধ্যে কে ভারতের টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়ক হবেন তা নিয়ে অনেক আলোচনা হয়েছে।

সূর্যকুমার যাদবের ক্রিকেট কেরিয়ারের পথচলা অত্যন্ত উজ্জ্বল। তিনি টি-টোয়েন্টি ফরম্যাটে ভারতের হয়ে ৭টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন, যেখানে ভারত ৫টি ম্যাচে জয়লাভ করেছে এবং ২টিতে পরাজিত হয়েছে। রঞ্জি ট্রফিতে মুম্বই দলের অধিনায়ক হিসেবে তার নেতৃত্বে ৬ ম্যাচের মধ্যে ১টিতে জয়, ২টিতে পরাজয় এবং ৩টিতে ড্র হয়েছে। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে তার নেতৃত্বে মুম্বই ১৬ ম্যাচের মধ্যে ১০টিতে জয় পেয়েছে। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে মাত্র একটি ম্যাচে নেতৃত্ব দিয়ে জয় লাভ করেছেন।

আরও পড়ুন -  Neha Sharma: নেহা শর্মা সাদা স্কিনটাইট পোশাকে ক্যামেরার সামনে, ফিদা দর্শকরা

গৌতম গম্ভীরের সঙ্গে তার পূর্বের সম্পর্ক এবং অভিজ্ঞতা তাকে আরও শক্তিশালী অধিনায়ক হিসেবে গড়ে তুলতে সাহায্য করবে। গম্ভীরের অধিনায়কত্বে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার অভিজ্ঞতা সূর্যকুমারকে একজন দক্ষ নেতা হিসেবে গড়ে তুলেছে। নির্বাচক কমিটির চেয়ারম্যান অজিত আগরকর এবং গৌতম গম্ভীরের সমর্থন তাকে এই নতুন ভূমিকায় আরও সফল হতে সাহায্য করবে।

আরও পড়ুন -  দিলীপ ঘোষের প্রচার বন্ধ করে দেওয়ার দাবী উঠলো

সূর্যকুমার যাদবের অধিনায়কত্বে ভারতীয় টি-টোয়েন্টি দলের ভবিষ্যত উজ্জ্বল এবং আশাবাদী।

সংবাদ সংস্থার এক প্রতিবেদনে বলা হয়েছে, গৌতম গম্ভীর ও অজিত আগরকর অধিনায়কের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেন। দীর্ঘমেয়াদী পরিকল্পনা মাথায় রেখে নতুন অধিনায়ক নির্বাচন করা হবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন -  Cricket Record: ODI ক্রিকেটে বিস্ময়কর রেকর্ড, ১ বলে ১৭ রান! ভারতীয় এই ব্যাটসম্যানের