29 C
Kolkata
Sunday, July 7, 2024

রাস্তার বিক্রেতাদের উচ্ছেদের বিতর্কের মধ্যে নতুন খবর এসেছে!

হকার উচ্ছেদ বিতর্কের মাঝেই নয়া সুখবর

Must Read

রাস্তার বিক্রেতাদের উচ্ছেদের বিতর্কের মধ্যে, নতুন খবর এসেছে!

যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য জুড়ে বিক্রেতাদের উচ্ছেদের জন্য কঠোর নির্দেশ জারি করেছেন। আন্দোলনের তীব্রতা রাজ্যজুড়ে ছড়িয়ে পড়ে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন যে তিনি উচ্ছেদ বন্ধ করতে এক মাসের অতিরিক্ত সময় দিয়েছেন।

রাস্তার বিক্রেতাদের জন্য পশ্চিমবঙ্গ সরকার চালু করা হকার্স স্কিম (Hawkers Scheme West Bengal) পশ্চিমবঙ্গ প্রদান করে যে রাজ্যের শহুরে এলাকায় ব্যবসা করা রাস্তার বিক্রেতাদের 80,000 টাকা দেওয়া হবে।

আরও পড়ুন -  ভারতে করোনা-নমুনা পরীক্ষার সংখ্যা ১ কোটি ৭৭ লক্ষ ছাড়িয়েছে; প্রতি ১০ লক্ষে নমুনা পরীক্ষার হার বেড়ে ১২ হাজার ৮৫৮

ফলস্বরূপ, শহর ও পৌর এলাকায় পরিচালিত রাস্তার বিক্রেতারা এই প্রকল্পের সুবিধা পাবেন৷ গ্রামীণ এলাকার লোকেরা যদি শহরে কাজ করে, তারা এই প্রকল্পের সুবিধা পাবে।

এই সুফল পেতে তাদের এই প্রকল্পের সুবিধা নিলে, নিয়ম অনুযায়ী পৌরসভায় আবেদন জানাতে হত। প্রকল্পটি রাস্তার বিক্রেতাদের 80,000 টাকা ঋণ প্রদান করবে।

সম্পূর্ণ অর্থ তিনটি কিস্তিতে বিতরণ করা হবে: প্রাথমিকভাবে 10,000 টাকা এবং বিতরণের পরে 20,000 টাকা। এক বছরে 20,000 টাকা পরিশোধ করা যাবে এবং এই পরিমাণ পরিশোধ করা হলেই 50,000 টাকা পাওয়া যাবে।

আরও পড়ুন -  করোনার তৃতীয় ঢেউকে রুখতে, সচেতন হয়েছে নৌকা চালক থেকে হোটেল ব্যবসায়ীরা

রাস্তার বিক্রেতাদের মতো ছোট ব্যবসায়ীরা যারা তাদের ব্যবসা প্রসারিত করতে চান কিন্তু তহবিলের অভাব তারা 2023 সালে দুর্গা পূজার আগে এই ধরনের একটি প্রোগ্রাম ঘোষণা করেছে। হাজার হাজার রাস্তার বিক্রেতা এই প্রকল্প থেকে উপকৃত হয়েছে।

2023 সালের জুলাই মাসে প্রকল্পটি ঘোষণা করার পর থেকে এক বছরেরও কম সময় হয়েছে, কিন্তু প্রকল্পটির অর্থায়ন এবং পরিশোধ করার জন্য এখনও সময় আছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত বছরের মতো এ বছরও রাস্তার বিক্রেতাদের জন্য এমন একটি প্রকল্প ঘোষণা করবেন বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন -  Weather Forecast: ভালোবাসার দিনে ভিজবে দক্ষিণবঙ্গ!

পরিস্থিতি যেমন দাঁড়িয়েছে, রাজ্য সরকারের রাস্তার বিক্রেতাদের সাথে সমস্যা হচ্ছে। এখন দেখার বিষয় আগামী কয়েকদিনের মধ্যে মুখ্যমন্ত্রী কি সিদ্ধান্ত নেন।

Latest News

Hot Dance Video: লাল বিকিনিতে হট নাচ, তরুণীর সাহস দেখে নেটিজেনদের কপালে ঘাম

Hot Dance Video: লাল বিকিনিতে হট নাচ, তরুণীর সাহস দেখে নেটিজেনদের কপালে ঘাম।এই সোশ্যাল মিডিয়ার যুগে, ভারতীয় যুবক-যুবতীরা প্রতিযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img