29 C
Kolkata
Sunday, July 7, 2024

Ratha Yatra: ৫৩ বছর পর ঘটবে অস্বাভাবিক ঘটনা! সাক্ষী থাকবেন ভক্তরা, রথযাত্রা ঘিরে নতুন চমক

Must Read

Ratha Yatra: ৫৩ বছর পর ঘটবে অস্বাভাবিক ঘটনা! সাক্ষী থাকবেন ভক্তরা, রথযাত্রা ঘিরে নতুন চমক।

কার্যত কোনও বাঙালি পুরীর জগন্নাথ মন্দিরে যাননি এমন মানুষ কিন্তু সত্যিই দেখা যায় না। তবে এবার রথযাত্রায় পুরীর জন্য আরও একটি চমক রয়েছে। রথযাত্রার দিন সারা বিশ্ব থেকে লক্ষ লক্ষ ভক্তের সমাগম হবে এই পুরীতে। 53 বছর পর, ভগবান জগন্নাথের চারপাশে আবার একটি অস্বাভাবিক ঘটনা ঘটবে যিনি ভগবান বলভদ্র এবং দেবী সুভদ্রার প্রতি আকৃষ্ট হন। পুরী, ওড়িশাকে সারা বিশ্ব থেকে অনেক ভক্তকে আকর্ষণ করবে।

আরও পড়ুন -  ভালো অভিনয় ও নায়কসুলভ সমস্ত গুণ থাকা সত্ত্বেও অভিষেক কেন হতে পারলেন না সুপারস্টার? রাজনীতির শিকার

পুরীতে চলছে রথযাত্রার প্রস্তুতি। আমরা সবাই জানি, আষাঢ় মাসের দ্বিতীয় দশমী তিথিতে শুক্লপক্ষ পালিত হয়। আগামী ৭ জুলাই রথযাত্রা ও সারাদেশে পালিত হবে রথযাত্রা উৎসব। তারপরে উৎসবটি নয় দিন ধরে চলতে থাকে, ভগবান জগন্নাথ 16 জুলাই আবার ফিরে আসেন৷ এই দিনগুলিতে পুরীতে প্রচুর অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে৷

আরও পড়ুন -  দিনের বেলায় বাড়ির ভিতরে ঢুকে চুরি করে নিয়ে গেলো গয়না সহ টিভি

নয় দিন জগন্নাথ বলরাম ও সুভদ্রা থাকবেন গুন্ডিচা মন্দিরে। যাইহোক, সেখানে তীর্থযাত্রীরা 2024 সালে রথযাত্রার দিনটি দেখতে পাবেন। প্রায় 53 বছর পর, এই দিনটি ভক্তদের কাছে অনেক তাৎপর্য বহন করে। যেমন পড়েছিল একই দিনে। নেত্রোৎসব, নবজৌবন দর্শন এবং রথযাত্রা একই দিনে পড়বে। ১৯৭১ সালের পর প্রথমবারের মতো এ বছর আবারও ঘটছে বিরল ঘটনা।

তবে মন্দির প্রশাসন জানিয়েছে, ৭ জুলাই মঙ্গলবার দুপুর ২টার মধ্যে পুরো অনুষ্ঠান শেষ করতে হবে। বিকাল ৪টা থেকে নেত্র উৎসব অনুষ্ঠিত হবে। পুরী থেকে রাজা গজপতি দিব্যসিংহ দেব বিকাল ৪টায় চেরা পাহানরা অনুষ্ঠান শুরু করবেন। বিকেল ৫টায় রথের দড়ি টানতে পারেন ভক্তরা। তবে আর দেরি না করে, আপনিও যদি পুরী ভ্রমণ করেন, আপনি রথযাত্রা ছাড়াও একটি অসাধারণ এবং বিরল ঘটনার সাক্ষী হতে পারবেন।

আরও পড়ুন -  কোল ইন্ডিয়া লিমিটেড ক্রীড়া ও যুব কল্যাণ মন্ত্রকের জাতীয় ক্রীড়া উন্নয়ন তহবিলে, ৭৫ কোটি টাকা দিয়েছে

Latest News

Hot Dance Video: লাল বিকিনিতে হট নাচ, তরুণীর সাহস দেখে নেটিজেনদের কপালে ঘাম

Hot Dance Video: লাল বিকিনিতে হট নাচ, তরুণীর সাহস দেখে নেটিজেনদের কপালে ঘাম।এই সোশ্যাল মিডিয়ার যুগে, ভারতীয় যুবক-যুবতীরা প্রতিযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img