30 C
Kolkata
Wednesday, July 3, 2024

Kolkata Metro: ট্রাফিক ব্লকের জন্য প্রবল যানজটের আশঙ্কা, মেট্রোর কাজ হবে ই এম বাইপাসে

Must Read

Kolkata Metro: ট্রাফিক ব্লকের জন্য প্রবল যানজটের আশঙ্কা, মেট্রোর কাজ হবে ই এম বাইপাসে।

প্রায় প্রতিদিন লোকাল ট্রেন নিয়ে নিত্য যাত্রীদের রয়েছে ভোগান্তি। শিয়ালদহের পর খড়গপুর ডিভিশনেও রক্ষণাবেক্ষণের কাজের জন্য বন্ধ ছিল লোকাল ট্রেন চলাচল। তাতে নিত্যযাত্রীদেরই সমস্যা হয়েছে খুব বেশি। আবার ফের নিত্য যাত্রীদের বড় সমস্যার সম্মুখীন হতে পারে।

এখন আবার মেট্রোর (Kolkata Metro) কাজের জন্য ফের একবার ট্রাফিক ব্লক হতে চলেছে। নির্মাণ কাজের জন্য হবে এই ট্রাফিক ব্লক। এ নিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।

আরও পড়ুন -  Amir-Akshara: রোমান্সে মজলেন আমির খান, ভোজপুরি নায়িকার সঙ্গে, ভিডিও ভাইরাল

এই কাজ হবে রুবি-মেট্রোপলিটন বিভাগেঃ

ই এম বাইপাস কলকাতা মেট্রোর অরেঞ্জ লাইনটি রুবি থেকে মেট্রোপলিটন পর্যন্ত মোট ৪.৩ কিমি পর্যন্ত পরিচালনার জন্য রেলওয়ে সুরক্ষা কমিশনার পুলিশের কাছ থেকে সুরক্ষা অনুমোদন পেয়েছে। গত-২৯ মার্চ চিফ কমিশনার অফ রেলওয়ে সেফটি জনক কুমার গর্গ রুবি হেমন্ত মুখোপাধ্যায় মেট্রো স্টেশন থেকে মেট্রোপলিটন অর্থাৎ বেলেঘাটা মেট্রো স্টেশন পর্যন্ত অরেঞ্জ লাইনের বিভাগটি পরিদর্শন করেছেন।

আরও পড়ুন -  Metro: আগামী বৃহস্পতিবার (২৫ নভেম্বর) থেকে মেট্রোতে পুনরায় টোকেন টিকিটের ব্যবস্থা চালু করা হচ্ছে

এই কাজের জন্য যানজটের আশঙ্কা হতে পারেঃ

জানা যাচ্ছে, মেট্রোপলিটন ক্রসিং এর কাছে ৯০ দিন ধরে চলবে এই ট্রাফিক ব্লক। সম্প্রতি কলকাতা মেট্রো কর্তৃপক্ষের তরফে এই মর্মে জারি করা হয়েছে বিজ্ঞপ্তি। তাই এর জন্য ওই এলাকায় বড় যানজট সৃষ্টি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে, এতে সমস্যায় পড়তে পারে অফিস যাত্রীরা।

নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হচ্ছেঃ

মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, কবি সুভাষ বিমানবন্দর ভায়া রাজারহাট মেট্রো প্রকল্পে পিয়ার নম্বর ২৮৮ ও পিয়ার নম্বর ২৮৯ এর পোর্টাল বিম তৈরি করা হবে। তার জন্য ডিসি ট্রাফিকের তরফে রেলওয়ে বিকাশ নিগম লিমিটেডকে ট্রাফিক ব্লকের অনুমতি দিয়েছে।

আরও পড়ুন -  ব্যাটারি চালিত ই-‌রিকশা আটক করা নিয়ে পুলিশের ওপর ক্ষোভ

আরভিএনএল এর তরফে ই এম বাইপাসের উপরে এই নির্মাণ কাজ চলার সময়ে সকল রকম নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানা গিয়েছে। আরও জানা যাচ্ছে, অগাস্ট মাস থেকেই অরেঞ্জ লাইনের বিভাগের শুরু হয়ে যাবে মেট্রো পরিষেবা চলাচল।

Latest News

Bhojpuri Viral: নিরহুয়া আম্রপালি দুবেকে ছেড়েছেন, অক্ষরা সিং-এর সাথে রোমান্স করছেন, তার ভিডিও ভাইরাল হয়েছে

Bhojpuri Viral: নিরহুয়া আম্রপালি দুবেকে ছেড়েছেন, অক্ষরা সিং-এর সাথে রোমান্স করছেন, তার ভিডিও ভাইরাল হয়েছে। সম্প্রতি, ভোজপুরি শিল্প সারা ভারতে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img