30 C
Kolkata
Monday, July 1, 2024

রাজ্যবাসীর মুখে হাসি ফোটাল সরকার, বছরে ৩টি গ্যাস সিলিন্ডার বিনামূল্যে

Must Read

রাজ্যরবাসীর মুখে হাসি ফোটাল সরকার, বছরে ৩টি গ্যাস সিলিন্ডার বিনামূল্যে্।

বর্তমানে নাভিশ্বাস ওঠার জোগাড় সাধারণ মানুষের মূল্যবৃদ্ধির কারণে। কিছু নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম অনেক বেড়েছে। আবার রোজ ব্যবহার করতে হয় সেই মোবাইল রিচার্জ এর দাম। মোট কথা বাজারে প্রতিটি জিনিসের দামই রয়েছে অগ্নিমূল্য।

এই সময়ে দেশের সাধারণ মানুষের মুখে হাসি ফোটাতে এক দারুণ উদ্যোগ নেওয়া হল সরকারের তরফে। রাজ্যের প্রতিটি পরিবারকে বিনামূল্যে দেওয়া হবে তিনটি রান্নার গ্যাস সিলিন্ডার (LPG Gas Cylinder)।

আরও পড়ুন -  Gold Price Today: সোনার দাম পরিবর্তন সপ্তাহের শুরুতে, সুযোগ কি আছে কেনার?

এই সময়ে দেশের বিভিন্ন রাজ্যে ১৪.২ কেজি রান্নার গ্যাসের সিলিন্ডার কিনতে হয় ৮০০ টাকারও বেশি দাম দিয়ে। দিল্লিতে গ্যাস সিলিন্ডারের দাম ৮০৩ টাকা। চেন্নাইয়ে সিলিন্ডারের দাম রয়েছে ৮১৮.৫ টাকা। কিন্তু কলকাতায় এক একটি গ্যাস সিলিন্ডার কিনতে হয় ৮২৯ টাকা দিয়ে।এর উপরে পাওয়া যায় ভর্তুকির টাকা। এবারের সরকারের উদ্যোগে একটি প্রকল্পে বিনামূল্যে দেওয়া হবে তিনটি গ্যাস সিলিন্ডার।

আরও পড়ুন -  Gun Attack: বারে বন্দুক হামলায় নিহত ১৫, দক্ষিণ আফ্রিকায়

প্রকল্পটির নাম মুখ্যমন্ত্রী অন্ন ছত্র যোজনা। এই প্রকল্পের মাধ্যমে অর্থবর্ষের প্রথম তিনটি ১৪.২ কেজি ওজনের রান্নার গ্যাস সিলিন্ডার দেওয়া হবে বিনামূল্যে। বড় খবর হল, মুখ্যমন্ত্রী অন্ন ছত্র যোজনার আওতায় রাজ্যের সমস্ত পরিবার পাবে এই সুবিধা। বছরের প্রথম তিনটি এলপিজি গ্যাস সিলিন্ডার তারা পাবেন বিনামূল্যে। মধ্যবিত্ত থেকে শুরু করে নিম্নবিত্ত সব পরিবারই পাবেন এই প্রকল্পের সুবিধা।

আরও পড়ুন -  হিসাবরক্ষক থেকে জনপ্রিয় ফ্যাশন ডিজাইনার

পশ্চিমবঙ্গের বাসিন্দারা এই সুবিধা পাবেন না। এ রাজ্যের সরকারের তরফে এখনো এমন কোনো ঘোষণা করা হয়নি। মহারাষ্ট্রের উপ মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার সম্প্রতি এই প্রকল্পের ঘোষণা করেছেন। সাথে রাজ্যের মহিলা এবং কৃষকদের জন্য নানান সুবিধা ঘোষণা করেছেন।

Latest News

পরপুরুষের সাথে বৌমার অশ্লীল কাজ, এই সিরিজটি দেখলে বাচ্চাদের থেকে দূরে থাকবেন-Updated Web Series

পরপুরুষের সাথে বৌমার অশ্লীল কাজ, এই সিরিজটি দেখলে বাচ্চাদের থেকে দূরে থাকবেন-Updated Web Series. এই ওয়েব সিরিজটি ১৮+ উর্দ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img