Government Scheme: মোটর বাইক দিচ্ছে সরকার, ভোটের পর উপহার

Published By: Khabar India Online | Published On:

Government Scheme: মোটর বাইক দিচ্ছে সরকার, ভোটের পর উপহার। 

বর্তমানে চাকরির বাজারে বহু যুবক যুবতীই রোজগারের অভাবে কর্মহীন হয়েছেন। এবার তাঁদের নিয়ে চিন্তা করে কিছু প্রকল্প শুরু করা হয়েছে সরকারের তরফে। পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের একাধিক প্রকল্প (WB Government Scheme) আছে, যার মাধ্যমে সরাসরি আর্থিক সহায়তা পায় রাজ্যবাসী।

বেকার যুবক যুবতীদের জন্য বেশ কিছু প্রকল্প শুরু করা হয়েছে সরকারের তরফে।
সেই প্রকল্পটির নাম কর্মই ধর্ম প্রকল্প। রাজ্যের বেকারত্ব সমস্যাকে দূর করার উদ্দেশ্যে এই প্রকল্প চালু হয়েছে। এখানে কী কী সুবিধা পাবে? এই প্রকল্পে, কারা আবেদন করতে পারবেন সমস্ত তথ্য দেখুন।

আরও পড়ুন -  বড় পরিবর্তন রেশন বিতরণের, আঙ্গুলের ছাপ দু’বার করে দিতে হবে, কেন জানুন?

উল্লেখ্য, রাজ্যে ইতিমধ্যেই একগুচ্ছ প্রকল্প চালু আছে। যেমন লক্ষ্মীর ভাণ্ডার ও যুবশ্রীর মতো প্রকল্পের মাধ্যমে সরাসরি টাকা পান উপভোক্তারা। এবার সেই তালিকায় যুক্ত হল আর একটি প্রকল্প।

কর্মই ধর্ম প্রকল্পের কি কি সুবিধা?

জানা যাচ্ছে, সমবায় ব্যাঙ্কের মাধ্যমে বেকার যুবকদের দেওয়া হবে মোটর বাইক। প্রায় দু লক্ষেরও বেশি মানুষ এতে উপকৃত হবেন। এতে বেকার সমস্যা কিছুটা দূর হবে বলে আশাবাদী সরকার। ছেলেমেয়েরা দরকারি কাজে ব্যবহার করতে পারবেন মোটর বাইক বা স্কুটার। সরকারের মতে, দু লক্ষ ছেলেমেয়ে মোটর বাইক বা স্কুটার পেলে শুধু যে বেকার সমস্যা দূর হবে বা তাঁদের কর্মসংস্থান হবে তাই নয়, প্রায় দশ লক্ষ মানুষের অন্ন সংস্থান হবে বলেও মনে করা হচ্ছে। গ্রামাঞ্চলের বেকার ছেলেমেয়েদের এতে অনেক সুবিধা হবে বলেই মনে করেছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন -  ভোট প্রচারে খনি অঞ্চলে অলিগলিতে পৌঁছলো তৃণমূলের তারকা প্রার্থী সায়নী ঘোষ

কীভাবে আবেদন করতে হবে এই প্রকল্পের জন্য?

1) আগে যেতে হবে কর্মই ধর্ম প্রকল্পের অফিশিয়াল ওয়েবসাইটে।তারপর যেতে হবে হোমপেজে।এবার অ্যাপ্লাই অনলাইন বাটনে ক্লিক করলেই চলে আসবে আবেদন ফর্ম।ফর্মটি পূরণ করার পর সমস্ত প্রয়োজনীয় নথি আপলোড করে সাবমিট অপশনে ক্লিক করে দিন আবেদন সম্পূর্ণ হয়ে যাবে।

আরও পড়ুন -  Government Scheme: মহিলাদের জন্য নতুন স্কিম, 1000 টাকা থেকে বিনিয়োগ শুরু করুন