28 C
Kolkata
Tuesday, July 2, 2024

Weather Update: দক্ষিণবঙ্গ কবে ভিজবে? এদিকে ভ্যাপসা গরম দিনেদিনে বাড়ছে, বর্ষা কবে আসবে?

Must Read

Weather Update: দক্ষিণবঙ্গ কবে ভিজবে? এদিকে ভ্যাপসা গরম দিনেদিনে বাড়ছে, বর্ষা কবে আসবে?

বৃষ্টি নেই দক্ষিণবঙ্গে এখনও বর্ষার। বর্ষা আটকে পড়েছে উত্তরবঙ্গে। শনিবার ও রবিবার কিছু জায়গায় বৃষ্টি হতে পারে। আবার সোমবার অথবা মঙ্গলবার বৃষ্টি পেতে পারে দক্ষিণবঙ্গের ১৫ টি জেলা। এদিকে বাড়ছে তাপমাত্রা। তার জেরে ক্রমাগত অস্বস্তি হচ্ছে কলকাতার সহ দক্ষিণবঙ্গের একাংশে।

কলকাতার তাপমাত্রা প্রায় ৩ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে। ৯ই জুন তাপমাত্রা বাড়তে পারে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার জন্য পাগল হয়ে গেছেন দক্ষিণবঙ্গবাসী। বিক্ষিপ্তভাবে কিছু জায়গায় বৃষ্টিপাত হতে পারে।

আরও পড়ুন -  পুঁটি মাছের জনপ্রিয় রেসিপির নির্দেশিকা

দক্ষিণবঙ্গে কেমন আজকের আবহাওয়া?

আলিপুর হাওয়া অফিসের তরফ থেকে জানানো হচ্ছে, মৌসুমী অক্ষরেখা গত ৩১শে মে থেকে এই একই জায়গায় আটকে পড়েছে। এর ফলে পশ্চিম ভারত থেকে গরম হাওয়া চলে আসছে। দক্ষিণবঙ্গে বর্ষা আটকে থাকার জন্য প্যাচপ্যাচে গরমের পরিস্থিতি তৈরি হয়েছে দক্ষিণবঙ্গে। কোথাও আবার সন্ধ্যের দিকে অল্প পরমাণে ঝড় বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন -  Weather Update: ব্যাপক তাপপ্রবাহ বাংলাসহ ভারতের ৯টি রাজ্যে, পারদ বাড়বে, আবহাওয়ার পূর্বাভাস জানুন

হাওয়া অফিস জানাচ্ছে যে, ৮ই জুন বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়া জেলার কিছু জায়গায় হতে পারে বৃষ্টি। রবিবার ৯ জুন বীরভূম, দুই বর্ধমান, ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর এবং দুই চব্বিশ পরগনায় কিছু জায়গায় বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন -  নিহতের সংখ্যা বেড়ে ৯২, জাপানে শক্তিশালী ভূমিকম্পে

আজকে উত্তরবঙ্গের আবহাওয়া কেমন?

উত্তরবঙ্গের একাংশে বর্ষা প্রবেশ করেছে। উত্তর-পূর্ব অসম সংলগ্ন এলাকার উপরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করেছে। এর সাথে দক্ষিণ-পশ্চিম বা দক্ষিণ দিক থেকেও বাতাস আসছে। এর ফলে আগামী ৭ দিনে পশ্চিমবঙ্গের হিমালয়ের পাদদেশীয় অঞ্চলের নানান জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হবে। আবার কয়েকটি এলাকায় ভারী বৃষ্টি হতে পারে।

Latest News

Sapna Chaudhary: দেখুন স্বপ্না চৌধুরীর দুধ সাদা ড্রেসের বোল্ড পারফরমেন্স ভিডিও

Sapna Chaudhary: দেখুন স্বপ্না চৌধুরীর দুধ সাদা ড্রেসের বোল্ড পারফরমেন্স ভিডিও। আগেকার সময়ে বিনোদন দর্শকদের বিনোদনের একটি জায়গা ছিল বলিউডের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img