28 C
Kolkata
Monday, May 13, 2024

৮-১০ টাকা কমতে চলেছে পেট্রোল-ডিজেলের দাম, বছর শেষ হওয়ার আগেই মাস্টার স্ট্রাইক

পেট্রোল ও ডিজেলের মূল্যের উপর 8 থেকে 10 টাকা পর্যন্ত মূল্য হ্রাস পেতে পারে নতুন বছরে।

Must Read

মাস্টার স্ট্রাইক আবার মোদির সরকারের। দেশের রাজধানী শহরগুলি ছাড়াও বিভিন্ন অঞ্চলের এক ধাক্কায় কমতে চলেছে পেট্রোল-ডিজেলের দাম। LPG গ্যাসের দাম কিছুটা কমে যাওয়ার কারণে ভবিষ্যৎবাণী করা হচ্ছে।

আগামী কয়েকদিনের মধ্যে পেট্রোল-ডিজেলের দাম নিয়ে বড় ঘোষণা করবে কেন্দ্রীয় সরকার। জানিয়ে রাখি, বিগত এক বছরে কয়েক দফায় লাফিয়ে লাফিয়ে বেড়েছে পেট্রোল-ডিজেলের দাম। এর ফলে পেট্রোল-ডিজেলের বিকল্প হিসেবে বেড়েছে ইলেকট্রিক গাড়ির বিক্রি। কিন্তু এবার সেই বৃদ্ধিতে রাশ টানতে চলেছে কেন্দ্রীয় সরকার। মনে করা হচ্ছে, এক ধাক্কায় কিছুটা দাম কমবে এই জ্বালানি বিকল্পের।

আরও পড়ুন -  মহারাষ্ট্র, পাঞ্জাব, গুজরাট, ছত্তিশগড়, কর্ণাটক এবং তামিলনাডুতে দৈনিক আক্রান্তের ঘটনায় বৃদ্ধি; দৈনিক আক্রান্তের প্রায় ৮১ শতাংশই এই রাজ্যগুলিতে

ভারতীয় রাজনীতি যখন উত্তেজনাপূর্ণ সময় অতিবাহিত করছে, ঠিক সেই সময় একের পর এক সুখবর পাচ্ছেন ভারতবাসীরা। প্রথমে সাধারণ মানুষের জন্য গ্যাস সিলিন্ডারের ওপর 200 টাকার ডিসকাউন্ট দিয়ে সংবাদ শিরোনামে এসেছে মোদি সরকার। এবার জ্বালানি তেলের দ্রব্যমূল্যের উপর লাগাম দিতে বিশেষ উদ্যোগ গ্রহণ করতে চলেছে সরকার। বিভিন্ন মাধ্যমে দাবি করা হচ্ছে, খুব শীঘ্রই ভারতের বাজারে দাম কমবে পেট্রোল এবং ডিজেলের।

আরও পড়ুন -  Gold Price Today-নীচে নামলো সোনার দাম, দারুন সুখবর

কেন্দ্রীয় সরকারের এক প্রতিবেদনে প্রকাশ করা হয়েছে, বিশ্ববাজারে অপরিশোধিত তেলের দাম কমেছে আশ্চর্যজনকভাবে। 2023-24 (এপ্রিল-মার্চ) আর্থিক বছরে এখন পর্যন্ত অপরিশোধিত তেলের দাম ব্যারেল প্রতি গড় 77.14 ডলার হয়েছে। যেখানে 2022-23 সালে অপরিশোধিত তেলের গড় দাম ব্যারেল প্রতি 93.15 ডলার ছিল।

আরও পড়ুন -  জাতীয় পতাকা উল্টো করে নারী দিবস পালন তোলপাড় সোশ্যাল মিডিয়া

এর ফলে বিশ্ব বাজারে অপরিশোধিত জ্বালানি তেলের দাম আশ্চর্যজনকভাবে কমে যাওয়ায় ভারতের বাজারে এর প্রভাব পড়বে। বাজার বিশেষজ্ঞরা মনে করছেন, নতুন বছরের শুরুতে পেট্রোল ও ডিজেলের মূল্যের উপর 8 থেকে 10 টাকা পর্যন্ত মূল্য হ্রাস পেতে পারে।

Latest News

Web Series: রাজসী ভার্মার ঘনিষ্ঠ দৃশ্যে ভর্তি এই সব ওয়েব সিরিজে, নেটদর্শকরা হা করে দেখছেন

Web Series: রাজসী ভার্মার ঘনিষ্ঠ দৃশ্যে ভর্তি এই সব ওয়েব সিরিজে, নেটদর্শকরা হা করে দেখছেন।  Web Series গুলি ১৮+উদ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img