31 C
Kolkata
Tuesday, May 14, 2024

পদপিষ্ট হয়ে নিহত ৪, কনসার্ট দেখতে গিয়ে, কেরালায় একটি বিশ্ববিদ্যালয়ে

Must Read

পদপিষ্ট হয়ে নিহত ৪, কনসার্ট দেখতে গিয়ে, কেরালায় একটি বিশ্ববিদ্যালয়ে।

পদপিষ্ট হয়ে প্রাণ হারিয়েছেন চার শিক্ষার্থী কেরালায় একটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কনসার্ট দেখতে গিয়ে। আহত হয়েছেন আরও অর্ধশতাধিক। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

শনিবার সন্ধ্যায় কেরালার কোচিন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুসাট) এ ঘটনা ঘটে। সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন এ তথ্য জানা গেছে।

আরও পড়ুন -  মধ্যপ্রদেশের রেওয়ায় ৭৫০ মেগাওয়াট সৌর প্রকল্প জাতির উদ্দেশে উৎসর্গ করার পর প্রধানমন্ত্রীর ভাষণ

বিষয়টি নিশ্চিত করে কেরালার স্বাস্থ্যমন্ত্রী ভিনা জর্জ জানিয়েছেন, দুইজন ছেলে এবং দুইজন মেয়েকে মৃত অবস্থায় কালামাসারি মেডিকেল কলেজে নিয়ে আসা হয়।

তিনি আরও জানান, এ ঘটনায় আরও ৬৪ শিক্ষার্থী আহত হয়েছেন। এর মধ্যে ৪৬ জনকে কালামাসারি মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়। বাকি ১৮ জন প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আহতদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক বলেও জানান তিনি।

আরও পড়ুন -  শীতের সময় যৌন কর্মীদের পল্লীতে গরম বস্ত্র বিতরণ

এনডিটিভি জানিয়েছে, এদিন সন্ধ্যায় কোচিন সায়েন্স অ্যান্ড টেকনোলজি ইউনিভার্সিটির মুক্ত অডিটোরিয়ামে মিউজিক কনসার্টের আয়োজন করা হয়েছিল। মঞ্চে গাইতে উঠেছিলেন বিশিষ্ট গায়ক নিখিতা গান্ধী। সেই সময়ই বৃষ্টি শুরু হয়।

শিক্ষার্থীরা যেখানে দাঁড়িয়ে গান শুনছিলেন, সেখানে কোনো শেড ছিল না। তার ফলে বৃষ্টি থেকে বাঁচতে অডিটোরিয়ামের ছাদবেষ্টিত অংশে ঢোকার চেষ্টা করেন। সেই সময়ে পদপিষ্টের ঘটনাটি ঘটে। অধিক চাপাচাপি এবং ধাক্কাধাক্কিতে দম বন্ধ হয়ে মৃত্যু হয় ওই শিক্ষার্থীদের।এ ঘটনার পরপরই মন্ত্রীদের জরুরি সভা ডাকেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। এতে পরিস্থিতি আহতদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন -  নর্থ আমেরিকান উড ডাক এখন বাংলার অতিথি

ছবিঃ সংগৃহীত।

Latest News

মেয়াদ শেষ দ্রাবিড়ের, এবার নতুন কোচ নিয়োগ নিয়ে ঘোষণা

মেয়াদ শেষ দ্রাবিড়ের, এবার নতুন কোচ নিয়োগ নিয়ে ঘোষণা।  এবার মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আগামী...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img