38 C
Kolkata
Saturday, May 18, 2024

“জীবন বাঁচানো, এক ফোঁটা রক্তদান”

Must Read

নিজস্ব সংবাদদাতা, হাওড়াঃ    “জীবন বাঁচানো, এক ফোঁটা রক্তদান”

রক্তদান একটি মহৎ কাজ যা জীবন বাঁচানোর ক্ষমতা রাখে এবং এটি বিশ্বব্যাপী স্বাস্থ্যসেবা ব্যবস্থায় একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। রক্তদান শিবির হল সংগঠিত ইচ্ছুক দাতাদের রক্তদানের জন্য একত্রিত করা।

চিকিৎসা সার্জারি এবং জরুরী অবস্থার চিকিৎসার জন্য ব্যবহার করা হয়। রক্তদানের উপকারিতা ইতিবাচকভাবে প্রভাবিত করে।

রক্ত প্রয়োজন রোগীদের জন্য একটি জীবনরেখা, তা দুর্ঘটনা, সার্জারি, দীর্ঘস্থায়ী অসুস্থতা বা অপ্রত্যাশিত জরুরি অবস্থার কারণেই হোক না কেন। হাসপাতাল এবং স্বাস্থ্যসেবা সুবিধাগুলির জন্য রক্ত সরবরাহের জন্য একটি অবিচ্ছিন্ন প্রয়োজন রয়েছে।

আরও পড়ুন -  দুর্গাপুজো

প্রয়োজনে তাদের সময়মতো চিকিৎসা দিতে পারে।রক্তদানের মাধ্যমে, ব্যক্তিরা সরাসরি জীবন বাঁচাতে অবদান রাখে। শুধুমাত্র একটি দান অনেক রোগীকে সাহায্য করতে পারে।চিকিৎসা পরিস্থিতিতে একটি অনন্য উদ্দেশ্যে কাজ করে।

রক্তদান করলে দাতারাও নিজেদের উপকার করতে পারেন। এটি রক্তের কোষগুলিকে পুনরায় পূরণ করতে সহায়তা করে। নিয়মিত রক্তদান কিছু স্বাস্থ্যগত অবস্থার ঝুঁকি কমাতে সাহায্য করতে পারে।

আরও পড়ুন -  মা শীতলা'র পুজো চলছে মহা ধূমধামে

রক্তদান শিবিরগুলি একটি সাধারণ কারণের জন্য একত্রিত হওয়ার প্ল্যাটফর্ম হিসাবে কাজ করে৷ রক্তদান একটি সহজ প্রক্রিয়া। একটি রক্তদান শিবিরে, প্রশিক্ষিত স্বাস্থ্যসেবা পেশাদাররা আপনাকে প্রক্রিয়াটির মাধ্যমে গাইড করে।চিকিৎসা ও জরুরী অবস্থার জন্য রক্তের স্থিতিশীল সরবরাহ বজায় রাখার জন্য রক্তদান শিবির অপরিহার্য। তারা শুধুমাত্র জীবন বাঁচায় না বরং দাতাদের মধ্যে ঐক্যের বোধও প্রচার করে। আপনার রক্তের এক ফোঁটা একটি জীবন বাঁচাতে পারে।

আরও পড়ুন -  শীতলা মায়ের পুজো

গত রবিবার ( ৫ই সেপ্টেম্বর ) বাকসাড়া লোক সমিতি প্রতি বছরের মতন এই বছর “সেচ্ছায় রক্তদান শিবির” আয়োজন করেছিলো। এই মহৎ কাজে সাড়া দিয়ে মোট ৩০ জনের মধ্যে পুরুষ ও মহিলা সেচ্ছায় রক্তদান করেন। এছাড়া, বাকসাড়া লোক সমিতি বিভিন্ন ধরনের মাণবিক কাজ করে থাকেন সারা বছর। কালীপুজোর আগে এই রক্তদান শিবির অনুষ্ঠিত হলো।

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img