28 C
Kolkata
Saturday, July 13, 2024

ভূমিকম্পে কাঁপল ইন্দোনেশিয়া

Must Read

ভূমিকম্পে কাঁপল ইন্দোনেশিয়া।

শক্তিশালী ভূমিকম্পে কাঁপল ইন্দোনেশিয়া ৬ দশমিক ৪ মাত্রায়। স্থানীয় সময় বৃহস্পতিবার ভোরে পূর্ব নুসা টেংগারা প্রদেশে এই ভূমিকম্প অনুভূত হয়।

তাৎক্ষণিকভাবে কোনো ক্ষয়ক্ষতির তথ্য পাওয়া না গেলেও ভূমিকম্পের ফলে দক্ষিণ-পূর্ব অঞ্চলে ঘরবাড়ি ও অন্যান্য ভবন সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে। বার্তাসংস্থা এবিসি নিউজের প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

আরও পড়ুন -  TMC: তৃণমূল প্রার্থী মনিষা সাহার সমর্থনে বুধ কর্মীদের নিয়ে বৈঠক

ইউরোপীয়-ভূমধ্যসাগরীয় সিসমোলজিক্যাল সেন্টার (ইএমএসসি) ভূমিকম্পটির মাত্রা ৬ দশমিক ৪ বললেও ইন্দোনেশিয়ার ভূতাত্ত্বিক সংস্থা (বিএমকেজি) বলছে, ভূমিকম্পের মাত্রা ছিল ৬ দশমিক ৩। অপরদিকে মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা ইউএসজিএস দাবি করেছে মাত্রা ছিল ৬ দশমিক ১।

আরও পড়ুন -  Indonesia: নিহত বেড়ে ১৭৪, ফুটবল মাঠে সংঘর্ষ, ইন্দোনেশিয়ায়

পূর্ব নুসা টেংগারা প্রদেশের রাজধানী কুপাং থেকে ১৫ কিলোমিটার দূরে ভূপৃষ্ঠ থেকে ২৫ কিলোমিটার গভীরে ছিল ভূমিকম্পের কেন্দ্রস্থল। ভূমিকম্পের ফলে কয়েকটি শহরে তীব্র কম্পন অনুভূত হয়।এ সময় ঘরবাড়ি ও অন্যান্য ভবন সামান্য ক্ষতিগ্রস্ত হয়। স্থানীয় বাসিন্দাদের মধ্যে কিছুটা আতঙ্ক ছড়ায়। কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।ভূতাত্ত্বিক অবস্থানের কারণে ইন্দোনেশিয়ায় প্রায়ই ভূমিকম্প এবং অগ্নুৎপাতের মতো প্রাকৃতিক দুর্যোগ হয়।

আরও পড়ুন -  Indonesia earthquake: ভূমিকম্প ইন্দোনেশিয়ায় আবার

Latest News

Hardik Pandya: হার্দিক পান্ডিয়ার ‘মিস্ট্রি গার্ল’ সত্যি সুন্দরী, ছবি দেখে নিন

Hardik Pandya: হার্দিক পান্ডিয়ার ‘মিস্ট্রি গার্ল’ সত্যি সুন্দরী, ছবি দেখে নিন। ক্রিকেটার হার্দিক পান্ডিয়া ও স্ত্রী নাতাশা স্ট্যানকোভিচ কি এখনও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img