21 C
Kolkata
Saturday, March 2, 2024

Indonesia Earthquake: মৃতের সংখ্যা বেড়ে ৩১০ ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে, নিখোঁজ ২৪

Must Read

 পশ্চিম জাভা দ্বীপের সিয়ানজুর শহরে আঘাত হানা ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ৩১০ জনে দাড়িয়েছে। আহত হয়েছেন ১ হাজারেরও বেশি মানুষ। ভুমিকম্পের পর ৪ দিন পরও উদ্ধারকাজ শেষ হয়নি। ২৪ জন নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে এখনও উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছেন উদ্ধারকারীরা।

জাতীয় দুর্যোগ প্রশমন সংস্থার প্রধান সুহরিয়ানতো শুক্রবার বলেছেন, পশ্চিম জাভার সিয়ানজুরে ভূমিধস এবং ভবন ধসে এখনও ২৪ জন নিখোঁজ রয়েছেন, তাদের সন্ধান না পাওয়া পর্যন্ত উদ্ধার কাজ চলবে।

আরও পড়ুন -  Killed: খুন করা হয়েছে তাদের ছেলেকে, দাবি পরিবারের

ভয়াবহ ভূমিকম্পের দুইদিন পর ধ্বংসস্তূপের নিচ থেকে অলৌকিকভাবে ছয় বছর বয়সী এক শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে। বুধবার সন্ধ্যায় সিয়ানজুরের সবচেয়ে ক্ষতিগ্রস্থ জেলা কুজেনাং-এর একটি ধ্বংস হয়ে যাওয়া বাড়ির নিচে থেকে আজকা নামের শিশুটিকে উদ্ধার করা হয়।

আরও পড়ুন -  স্টিল অথরিটি অফ ইন্ডিয়া চলতি অর্থবছরের দ্বিতীয় পর্বে লাভ করেছে

গত সোমবার রিক্টার স্কেলে ৫.৬ মাত্রার একটি ভূমিকম্প আঘাত হানে ইন্দোনেশিয়ার প্রধান দ্বীপ জাভার পশ্চিমাঞ্চলীয় শহর চিয়ানজুরে। সেখানে কয়েক হাজার বাড়িঘর সহ বহু ভবন ধ্বস্তুপে পরিণত হয়েছে।

আরও পড়ুন -  Horoscope: আজ ২৭ শে নভেম্বর, রাশিফল দেখুন

জাতীয় বিপর্যয় মোকাবিলা কমিটি জানিয়েছে, সোমবারের ভূমিকম্পের কারণে ২২ হাজার বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ৫৮ হাজার মানুষকে নিরাপদ জায়গায় নিয়ে যাওয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালেও ভয়াবহ এক ভূমিকম্পে সুলায়েসি দ্বীপে দুই হাজারেরও বেশি লোক নিহত হয়েছিলো।

সূত্রঃ রয়টার্স। ছবিঃ সংগৃহীত।

Latest News

Web Series: ঘনিষ্ঠ দৃশ্যের বিনোদন, গোপনে উপভোগ করার জন্য এই ওয়েব সিরিজ

Web Series টি ১৮+উদ্ধের জন্য। আবার অসাধারণ একটি ওয়েব সিরিজ সোশ্যাল মিডিয়ার ভাইরাল হয়েছে। এটা দেখে প্রত্যেকেই বেশ উত্তেজিত। পুরুষ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img