35 C
Kolkata
Thursday, May 16, 2024

দুর্গাপূজায় শহর কলকাতার ঐতিহ্যবাহী ট্রামকে মানুষের কাছে আরো আকর্ষণীয় ও জনপ্রিয় করা হলো

Must Read

নিজস্ব সংবাদদাতা, কলকাতাঃ   বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজায় শহর কলকাতার ঐতিহ্যবাহী ট্রামকে মানুষের কাছে আরো আকর্ষণীয় ও জনপ্রিয় করে তুলতে এবার উদ্যোগ নিল রাজ্য পরিবহন বিভাগ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পরামর্শে শহর কলকাতা ট্রামগুলিকে নতুন রঙে রাঙিয়ে তুলে মানুষের কাছে আরও আকর্ষণীয় গড়ে তোলার কাজ শুরু হল এ দিন। রাজ্যের পরিবহন মন্ত্রীর স্নেহাশীষ চক্রবর্তী ও ডব্লু বি টি সি এর চেয়ারম্যান মদন মিত্রের উপস্থিতিতে ধর্মতলার ট্রাম টার্মিনাসে সেই ধরনেরই রঙিন গ্রামের শুভ সূচনা করা হলো।

আরও পড়ুন -  Gold Silver Price Today: আবার বেড়ে গেল সোনা এবং রুপার দাম, কলকাতায় দাম কত?

উপস্থিত ছিলেন রাজ্য পরিবহন নিগমের উচ্চপদস্থ আধিকারিক বৃন্দ।

এ দিন ট্রামের শুভ সূচনা করে পরিবহন মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী বলেন,,, শহর কলকাতায় ঐতিহ্যবাহী গ্রাম চালানোর ইচ্ছে থাকলেও যেহেতু রাস্তায় পর্যাপ্ত স্পেস নেই এবং যানবাহনের সংখ্যা দ্বিগুণ হারে বৃদ্ধি পাচ্ছে তাতে জ্যাম জটের সৃষ্টি হচ্ছে। এর মাঝে শহরের অত্যন্ত জনবহুল এলাকাগুলি থেকে কিছু ট্রামের রুট তুলে নেওয়া হবে।

আরও পড়ুন -  সাকিব মাঠে ফেরার অপেক্ষায়

যদিও বাকি রুটগুলিতে ট্রাম শুধু চালানোই নয় আকর্ষণীয় রঙে রঙিন ভাবে তাকে রাঙিয়ে এই ট্রাম গুলি মানুষের আনন্দ উপভোগ করার জন্য চালানো হবে। পাশাপাশি তিনি এ বিষয়টিও পরিষ্কার করে দিয়েছেন যে শহর কলকাতা থেকে কোনদিনই ট্রাম কে তুলে নেওয়ার পরিকল্পনা রাজ্য সরকারের নেই।

আরও পড়ুন -  ন্যাশনাল ইন্সটিটিউট অফ ফার্মাসিউটিকাল এডুকেশন অ্যান্ড রিসার্চ (এনআইপিইআর)এর মোহালি ও রাইবেরিলি শাখার কাজের অগ্রগতি পর্যালোচনা করেছেন

Latest News

Petrol Price: পেট্রোল-ডিজেলের দাম কলকাতায় কতো হলো? জানুন

Petrol Price: পেট্রোল-ডিজেলের দাম কলকাতায় কতো হলো? জানুন।  বিভিন্ন জ্বালানি তেলের সংস্থাগুলি পেট্রোল ও ডিজেলের দাম আপডেট করে প্রতিদিন। গোটা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img