26 C
Kolkata
Tuesday, May 21, 2024

‘গদর ২’ এর সাথে লড়াই করেও হোঁচট খেয়েও এক মাসে এত কোটি টাকা আয় করল শাহরুখ খানের জওয়ান

প্রায় ১১০৪ কোটি টাকার ব্যবসা করেছে জওয়ান, সারা বিশ্বের হিসাব অনুযায়ী

Must Read

গদর টু ভারতে হয়ে উঠেছিল সুপারহিট গত ১১ আগস্ট মুক্তিপ্রাপ্ত সিনেমা। ৫৫ দিন বক্স অফিসের দারুন রাজত্ব করে এখন জি ৫ প্লাটফর্মে ৬ অক্টোবর মুক্তি পেয়েছে ছবিটি। অনলাইন মিডিয়াতে দারুন ব্যবসা করে চলেছে গদর।

এখন অনলাইন মিডিয়াতেও ভাল ব্যবসা শুরু করেছে সানি দেওলের ছবিটি। সিনেমা হলে সব থেকে বেশি চলছে যে ছবিটি সেটি হল শাহরুখ খানের জওয়ান। ছবিটি শুধুমাত্র ভারত নয়,সারা দুনিয়ায় অনেক টাকা রোজগার করেছে।

গদর সরে যাওয়ার পরে, সিনেমা হলে শুধুমাত্র একটি সিনেমাই ভালো চলছে। বিগত ৩০ দিনে জওয়ান হয়ে উঠেছে বলিউডের সুপার হিট সিনেমা। ছবিটি কত টাকা আয় করেছে?

আরও পড়ুন -  Ballon D: তালিকায় নেই মেসি-নেইমার, ব্যালন ডি’অরের

বক্স অফিস ট্র্যাকার অনুযায়ী, ৩০তম দিনে জওয়ান ১.৩০ কোটি টাকা রোজগার করে নিয়েছে।ফলে ভারতে ৩০ দিনে বক্স অফিস কালেকশন হয়েছে ৬১৮.৮৩ কোটি টাকা। অপরদিকে সারা দুনিয়ায় কালেকশন মিলিয়ে হিসাব করলে এখন জবানের বক্স অফিস কালেকশন ১১০৪ কোটি টাকা।

১ হাজার কোটি টাকার ল্যান্ডমার্ক খুব সহজেই পেরিয়ে গিয়েছে শাহরুখ খানের ছবিটি। দক্ষিণ ভারতীয় ডিরেক্টর অ্যাটলির এটি এখনো পর্যন্ত সব থেকে জনপ্রিয় সুপার হিট ছবি।

আরও পড়ুন -  Divorce: আলোচনার মাধ্যমে ডিভোর্সের সিদ্ধান্ত নিয়েছিঃ অভিনেত্রী তমা মির্জা

গত ৭ সেপ্টেম্বর সারাবিশ্ব জুড়ে বক্স অফিসে মুক্তি পেয়েছিল শাহরুখ খান অভিনীত ছবিটি।মুক্তির কয়েক দিনের মধ্যেই বোঝা গিয়েছিল বক্স অফিসে ব্যবসা নিরিখে পাঠানকে অনায়াসে টেক্কা দিয়ে দেবে জওয়ান। প্রেক্ষাগৃহে চলাকালীন মোট ৫৪৩ কোটি টাকা উপার্জন করেছিল পাঠান। আর সেখানে মাত্র ১৮ দিনের মাথায় সেই অংক ছাড়িয়ে গিয়েছিল জওয়ান। তৃতীয় সপ্তাহের শেষে জওয়ানের ঝুলিতে ৫৪৬ কোটি টাকা উপার্জন হয়েছিলো।

আর সেপ্টেম্বরের শেষে ১১০৪ কোটি টাকায় উঠে এলো।

দেশের বক্স অফিসে শুধু পাঠানের সাথে নয় গদর টু এর মত পোক্ত প্রতিদ্বন্দ্বীর কাছে লড়াই করতে হয়েছিল জওয়ানকে। দ্বিতীয় রবিবারের ব্যবসা নিরিখে গদর টু এর কাছে পরাস্ত হয়েছিল জওয়ান। মুক্তির পরে দ্বিতীয় রবিবারে ৩৯ কোটি টাকা ব্যবসা হয়েছিলো সানি দেওলের ছবি। অপরদিকে শাহরুখের ছবি ব্যবসা করেছিল ৩৬ কোটি টাকার।

আরও পড়ুন -  ভারত বাংলাদেশ সীমান্তবর্তী পুজো মণ্ডপ গুলির হাতে তুলে দেওয়া হলো স্যানিটাইজার এবং মাস্ক।

দেশের বক্স অফিস কালেকশনে গদর টু এর মোট উপার্জন ৫২৫ কোটি টাকা। জওয়ান এর থেকে অনেকটা এগিয়ে। একমাস পূর্ণ হওয়ার আগেই শাহরুখ খান ভাঙলেন পাঠান ও গদর টু ছবির নজির।

Latest News

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি।  Web Series...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img