26 C
Kolkata
Tuesday, May 21, 2024

ভিসা এবং পাসপোর্ট লাগবে ভারতের এই রেলওয়ে স্টেশনে গেলে, জেনে নিন

এই রেল স্টেশন পাঞ্জাবে অবস্থিত

Must Read

দেশের যেকোনো প্রান্তে যাওয়ার জন্য গাড়ি, বাস অথবা ট্রেন ব্যবহার করা হয়। ভারতে সব জায়গায় এই যানবাহনের সুবিধা রয়েছে। ভারতের সাধারণ মানুষও এই ধরনের যানবাহন ব্যবহার করে থাকেন।

এটি সুবিধা ও দূরত্বের উপর নির্ভর করে। দেশের বাইরে যেতে চান, তাহলে বিমান ব্যবহার করতে হবে। সাথে লাগবে পাসপোর্ট ও ভিসা।

আমাদের দেশেই এমন একটি রেলওয়ে স্টেশন আছে, সেখানে যেতে হলে পাসপোর্ট ও ভিসা লাগবে? সত্যিই অবাক হবেন, ভাববেন কেন ট্রেনে যেতে এইসব জিনিস লাগবে! বিষয়টা একেবারেই সত্যি। ভারতে এমন একটি রেলস্টেশন রয়েছে, সেখানে যেতে হলে পাসপোর্টের সাথে পাকিস্তানের ভিসাও দরকার।

আরও পড়ুন -  প্রধানমন্ত্রী মহাত্মা আয়াংকালির জন্ম জয়ন্তীতে, তাঁকে স্মরণ করেছেন

আটারি রেলওয়ে স্টেশনে এই রকম নিয়ম আছে। আটারি রেলওয়ে স্টেশনে প্রবেশ করতে হলে পাসপোর্টের সাথে পাকিস্তানি ভিসা থাকতে হবে। আটারি রেলওয়ে স্টেশনের পুরো নাম আটারি শ্যাম সিং। পাঞ্জাবের অমৃতসর জেলায় অবস্থিত। আটারি রেলওয়ে স্টেশন উত্তর রেলওয়ের ফিরোজপুর বিভাগের অধীনে পরে। আটারি রেলস্টেশনে প্রবেশের জন্য অবশ্যই পাকিস্তানি ভিসা থাকতে হবে, পাকিস্তানি ভিসা না থাকে এই রেলস্টেশনে প্রবেশ করা যাবে না।

আরও পড়ুন -  Team India New Coach: দ্রাবিড় যাওয়ার পথে, নতুন কোচের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে BCCI

জানিয়ে রাখি, আটারি রেলস্টেশন থেকেই সমঝোতা এক্সপ্রেসকে চালু করা হয়েছিল। ভারত এবং পাকিস্তানের মধ্যেই এতদিন চলছিল সমঝোতা এক্সপ্রেস, এখন বন্ধ আছে। আটারি রেলওয়ে স্টেশন একটি অত্যন্ত সংবেদনশীল রেলওয়ে স্টেশন। এখান থেকে পাকিস্তানের ট্রেন চলে, এটি পাকিস্তানের খুব কাছে। সেই সব কারণেই এখানে আসা প্রত্যেক ভারতীয়র ভ্যালিড পাসপোর্টের সাথে পাকিস্তানের ভিসা থাকা দরকার। এই রেলস্টেশনের নিরাপত্তা সশস্ত্র নিরাপত্তা বাহিনীর হাতে রয়েছে।

আরও পড়ুন -  নির্বাচনের আগে অভিযান চালিয়ে প্রচুর পরিমাণে বিদেশী মদ বাজেয়াপ্ত করল আরপিএফ

Latest News

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি।  Web Series...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img