30 C
Kolkata
Thursday, May 2, 2024

Steve Smith: স্টিভ স্মিথ, ছাড়িয়ে গেলেন দ্রাবিড়-লারা-পন্টিংকে

Must Read

স্টিভ স্মিথ, ছাড়িয়ে গেলেন দ্রাবিড়-লারা-পন্টিংকে।

ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার বর্তমান কোচ রাহুল দ্রাবিড়, ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারা, অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপ জয়ের রেকর্ড গড়া প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংয় তারকাকে ছাড়িয়ে গেছেন স্টিভ স্মিথ।

অ্যাশেজের চলমান দ্বিতীয় টেস্টে লর্ডসে প্রথম দিনে ১৪৯ বলে ৮৫ রানের অনবদ্য ইনিংস খেলে অপরাজিত আছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ।

আরও পড়ুন -  সংবর্ধনা

১০টি বাউন্ডারি মিলিয়ে ৮৫ রানের লড়াকু ইনিংস খেলার পথে স্মিথ টেস্ট ক্রিকেটে দ্রুততম নয় হাজার রান পূর্ণ করলেন। মাত্র ১৭৪তম ইনিংসে এই কীর্তিটি গড়লেন।

আগে এই কীর্তি গড়েছেন ব্রায়ান লারা, রাহুল দ্রাবিড় এবং রিকি পন্টিংয়ে মতো তারকারা। ১৭২ ইনিংসে দ্রুততম নয় হাজার রান করে এই তালিকার শীর্ষে রয়েছেন শ্রীলংকার প্রাক্তন অধিনায়ক কুমার সাঙ্গাকারা।

আরও পড়ুন -  Pele: চির বিদায় নিলেন পেলে, সান্তোস থেকে

টেস্টে নয় হাজার রান করতে রাহুল দ্রাবিড় খেলেন ১৭৬টি ইনিংস। ১৭৭ ইনিংসে নয় হাজার রান করেন ব্রায়ান লারা এবং রিকি পন্টিং।

অস্ট্রেলিয়ান তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ টেস্ট ক্যারিয়ারের ৯৯তম ম্যাচ খেলছেন। এখন পর্যন্ত তিনি ৫৯.৬৫ গড়ে ৩১টি সেঞ্চুরি আর ৩৭টি ফিফটির সাহায্যে ৯০০০ এর বেশি রান করেছেন।

আরও পড়ুন -  প্রশ্ন তুললেন শেবাগ, ভারতের বিশ্বকাপ দল নিয়ে

টেস্টে অস্ট্রেলিয়ার হয়ে সবচেয়ে বেশি ১৩ হাজার ৩৭৮ রান করেছেন রিকি পন্টিং। কিন্তু ১৫ হাজার ৯২১ রান করে এই তালিকায় শীর্ষে রয়েছেন ভারতের কিংবদন্তি শচিন টেন্ডুলকার এখনও পর্যন্ত।

ছবিঃ সংগৃহীত

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img