Afghanistan: ৬০ ছাত্রী বিষক্রিয়ার শিকার, আফগানিস্তানে

Published By: Khabar India Online | Published On:

৬০ ছাত্রী বিষক্রিয়ার শিকার, আফগানিস্তানে।

৬০ জন স্কুলছাত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, আফগানিস্তানে স্কুলে বিষক্রিয়ার শিকার হওয়ায়। উত্তরাঞ্চলের একটি স্কুলে এ ঘটনা ঘটেছে। আগে প্রতিবেশী দেশ ইরানেও মেয়েদের স্কুলে এধরনের ঘটনা ঘটেছিল। সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা দ্য গার্ডিয়ান।

প্রতিবেদনে বলা হয়েছে, স্কুলে বিষক্রিয়ার শিকার হওয়ার পর প্রায় ৬০ আফগান মেয়ে শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পুলিশ সোমবার জানিয়েছে।

আরও পড়ুন -  George W. Bush: ইরাক আগ্রাসনকে ‘অযৌক্তিক’ বললেন জর্জ বুশ

সার-ই-পোল প্রদেশের পুলিশের মুখপাত্র দ্বীন মোহাম্মদ নাজারি বলেন, কিছু অজ্ঞাত লোক সানচারাক জেলার একটি বালিকা বিদ্যালয়ে প্রবেশ করে, ক্লাসে বিষ প্রয়োগ করে। পরে যখন মেয়েরা ক্লাসে আসে তখন তারা বিষক্রিয়ার শিকার হয়। এখন শিক্ষার্থীরা ভালো আছেন বলে জানান তিনি।

আরও পড়ুন -  Jahnavi Kapoor: বাড়ছে রুপের জেল্লা, শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুর, কী ডায়েট মেনে চলেন

পৃথক এক প্রতিবেদনে সংবাদমাধ্যম ভয়েস অব আমেরিকা জানিয়েছে, উত্তর আফগানিস্তানে দু’টি আলাদা হামলায় প্রায় ৮০ জন স্কুলছাত্রী তাদের প্রাইমারি স্কুলে বিষক্রিয়ার শিকার হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। স্থানীয় এক শিক্ষা কর্মকর্তা রবিবার এই তথ্য জানিয়েছেন বলেও উল্লেখ করেছে সংবাদমাধ্যমটি।

এ ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি। তালেবান ২০২১ সালে ক্ষমতা দখলে নেয়ার পর থেকে এই ধরনের ঘটনা এবারই প্রথম ঘটল বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন -  উৎসবের মরশুমে ছাত্র-ছাত্রীদের পাতে ইলিশ ও চিংড়ি

প্রাদেশিক শিক্ষা বিভাগের প্রধান মোহাম্মাদ রাহমানি বলেন, সানচারাক জেলায় প্রায় ৮০জন ছাত্রীকে বিষপ্রয়োগ করা হয়। তিনি জানান, ভুক্তভোগী ছাত্রীদের হাসপাতালে ভর্তি করা হয়েছে,তারা সবাই ভালো আছে।

ছবিঃ সংগৃহীত