29 C
Kolkata
Wednesday, June 26, 2024

Manipur: সময় লাগবে পরিস্থিতি শান্ত হতে, মণিপুর

Must Read

চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল অনিল চৌহান জানিয়েছেন, মনিপুরের পরিস্থিতি শান্ত হতে কিছুটা সময় লাগবে। মঙ্গলবার পুনেতে এক অনুষ্ঠানে সেনাধ্যক্ষ বলেন, সেনা বাহিনী দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছে। সেখানকার অশান্তি দেশের বিরুদ্ধে বিদ্রোহ নয় বলে মন্তব্য করেন তিনি।

সেনাধ্যক্ষ তার বক্তব্যে বলেন, আমরা দুর্দান্ত কাজ করেছি ও তার ফলেই বহু মানুষের প্রাণ বাঁচানো সম্ভব হয়েছে। কিন্তু মণিপুরের সমস্যা রাতারাতি সমাধান হবে না। এটা ঠিক হতে কিছুটা সময় লাগবে।

আরও পড়ুন -  এবার আসানসোল জেলা হাসপাতলে ওয়াটার এটিএম

উত্তরপূর্বের রাজ্যগুলিতে রাষ্ট্র বিরোধী কার্যকলাপ বন্ধ হয়ে যাওয়ায় সেনাকে সীমান্তে বেশি সংখ্যায় মোতায়েন করা হয়। বিশেষ করে চিন সীমান্তে কড়া প্রহরার ব্যবস্থা করা হয়েছে। তিনি জানান, মণিপুরে সেনা মূলত বিবদমান দুই গোষ্ঠীকে অস্ত্র মুক্ত করার কাজ করছে।

আরও পড়ুন -  House Collapsed: একই পরিবারের ৯ জন নিহত, পাকিস্তানে বাড়ির ছাদ ধসে

সংঘাত এবং সহিংসতায় থমথমে মণিপুর রাজ্যে কঠোর নিরাপত্তা বেষ্টনীর মধ্যে তিন দিনের সফরে সোমবার পা রাখলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এরপরও মণিপুরের বেশ কয়েকটি জেলায় তীব্র সংঘর্ষ হয়। এ সময় তিনি বিবাদমান পক্ষগুলোর সঙ্গে বৈঠক করেছেন।

মণিপুরে জাতিগত সহিংসতার ঘটনায় কেন্দ্র এবং রাজ্য সরকার যৌথভাবে ক্ষতিগ্রস্তদের পরিবারকে আর্থিক সহায়তার সিদ্ধান্ত নিয়েছে। মৃতদের পরিবারকে এককালীন ১০ লাখ টাকা আর্থিক ক্ষতিপূরণ দেয়া হবে। সাথে পরিবারের একজনের জন্য চাকরির প্রতিশ্রুতিও দিয়েছে সরকার। অমিত শাহের সঙ্গে মুখ্যমন্ত্রী এন বীরেন সিংহের বৈঠকের পরেই আর্থিক সহায়তার সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন -  Canada: বন্দুকধারীর গুলিতে নিহত ৫, কানাডার টরন্টোতে

সূত্রঃ ইন্ডিয়া টুডে। ছবিঃ সংগৃহীত

Latest News

Sofia Ansari Video: সোফিয়া আনসারী শাড়িতে হিন্দি গানে সাহসী নাচ দেখালেন, ভাইরাল সোশ্যাল মিডিয়াতে

Sofa Ansari Video: সোফিয়া আনসারী শাড়িতে হিন্দি গানে সাহসী নাচ দেখালেন, ভাইরাল সোশ্যাল মিডিয়াতে। বর্তমানে ইনস্টাগ্রাম সেনসেশন সোফিয়া আনসারী আবার...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img