32 C
Kolkata
Wednesday, May 15, 2024

Assam Police: চাকরি থাকবে না ভুঁড়ি থাকলে, আসাম পুলিশের

Must Read

স্বেচ্ছায় অবসর নিতে হবে ভুঁড়ি কমিয়ে নিজেকে শারীরিকভাবে ফিট না রাখতে পারলে। পুলিশ সদস্যদের এভাবেই সতর্ক করা হয়েছে আসাম রাজ্যে। এ সংক্রান্ত একটি নির্দেশনাও দিয়েছে আসাম পুলিশের প্রধান (ডিজিপি) জি পি সিং। নির্দেশনায় আগামী নভেম্বরের মধ্যে পুলিশ সদস্যদের শারীরিকভাবে ফিট হতে না পারলে স্বেচ্ছায় অবসর নিতে হবে বলে জানানো হয়েছে।

মঙ্গলবার ওই নির্দেশনার পর আসাম পুলিশের প্রধান বলেন, পুলিশ বিভাগ ভারতীয় পুলিশ পরিষেবা এবং আসাম পুলিশ পরিষেবার আওতায় পুলিশের সব কর্মীর বডি ম্যাস ইনডেক্স (বিএমআই) পেশাগতভাবে রেকর্ড করার সিদ্ধান্ত নিয়েছে। আগামী ১৫ আগস্ট পর্যন্ত পুলিশ সদস্যদের তিন মাস সময় দেয়া হচ্ছে।

আরও পড়ুন -  TRP KHOBOR: ‘জগদ্ধাত্রী’র জায়গা কোথায়? দুরন্ত সাফল্য পর্ণার, চমক দিয়েছে শ্যামলীও

ডিজিপি জি পি সিং বলেন, যারা মোটা বা স্থূলকায়, যাদের বিএমআই ৩০-এর বেশি, তাদের ওজন কমানোর জন্য নভেম্বরের শেষ পর্যন্ত আরও তিন মাস সময় দেয়া হবে। এ সময়ের মধ্যে ফিট না হয়ে স্থূল থাকলে তাদের স্বেচ্ছায় অবসর নিতে হবে।

আরও পড়ুন -  MS Dhoni: মাহিকে ২০২৪ আইপিএলে আর দেখা যাবে না? বড় আপডেট এলো

যাদের থাইরয়েডের সমস্যা আছে, তারা এই তালিকায় থাকবেন না।

গত মাসে রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা ঘোষণা করেন, রাজ্যে অভ্যাসগত মদপান করা প্রায় ৩০০ পুলিশ সদস্যকে শনাক্ত করা হয়েছে। তাদের স্বেচ্ছায় অবসরে যাওয়ার জন্য বলা হবে। ওই সব পদে নতুন কর্মী নিয়োগ করা হবে।

মুখ্যমন্ত্রী জানান, ওই ৩০০ পুলিশকর্মী মদ্যপ। তারা কাজ করে না। বরং কাজের পরিবেশ নষ্ট করে। গোপনে ওই পুলিশ কর্মীদের আচার-আচরণ নিয়ে রিপোর্ট তৈরি করেছে স্বরাষ্ট্র দফতর। অনেকবার সতর্ক করা সত্ত্বেও মদ্যপ পুলিশকর্মীদের নেশা ছাড়ানো যায়নি। গত মাসে বড় কর্মকর্তা এবং এসপিদের সঙ্গে একটি ভার্চ্যুয়াল কনফারেন্সে যোগ দেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা।

আরও পড়ুন -  বক্ষবিভাজিকা আঁচলের পাশ দিয়ে বেরিয়ে, মধুমিতার শরীরী আগুনে বোল্ড আউট অনুগামীরা

ওই সম্মেলনে মুখ্যমন্ত্রী পুলিশের শারীরিক ফিটনেস থাকার ওপর জোর দেন। বাহিনী থেকে অযোগ্য কর্মীদের সরিয়ে দিতে পুলিশের নেতৃত্বে থাকা কর্মীদের নির্দেশ দেন তিনি। এরপরই নতুন এ সিদ্ধান্ত জানান আসাম পুলিশ প্রধান।

সূত্রঃ টাইমস অফ ইন্ডিয়া। ছবিঃ সংগৃহীত

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img