Kalbaishakhi Alert: দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতে কালবৈশাখীর সতর্কতা, আপডেট আবহাওয়ার

Published By: Khabar India Online | Published On:

দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় কালবৈশাখী হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। সাথেই রয়েছে শিলাবৃষ্টির সতর্কতা। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী বীরভূম,মুর্শিদাবাদ,নদীয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমানের কালবৈশাখী হওয়ার সম্ভাবনা রয়েছে আগামীকাল।

বজ্রপাতসহ বৃষ্টি চলবে এই কয়েকটি জেলায়। হাওয়ার গতিবেগ হতে পারে ৪০ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত। রয়েছে শিলাবৃষ্টি সতর্কতা। দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গ ভিজতে পারে।

আরও পড়ুন -  Anveshi Jain: অভিনেত্রী অন্বেষী জৈন, এমন কাজ করলেন, ক্যামেরার সামনে, ফ্যানেদের চোখ সরল না

আবহাওয়া দপ্তর সূত্রে খবর মঙ্গলবার সন্ধ্যায় কালবৈশাখীর মতো পরিস্থিতি তৈরি হতে পারে। উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতে বৃষ্টিপাতের আশঙ্কা করা হচ্ছে। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সঙ্গে ঘন্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে থাকবে। দুই বর্ধমান,  নদিয়া,  মুর্শিদাবাদ ও বীরভূমের বৃষ্টিপাতের পরিমাণ বেশি হবে। সঙ্গে শিলাবৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে এই জেলাগুলিতে।

আরও পড়ুন -  দিল্লিতে রুশ ও ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী, কী চাইছেন?

বুধবার থেকে হালকা থেকে মাঝারি মাপের বৃষ্টিপাত হতে পারে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলাতে। একইসঙ্গে উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হবার আশঙ্কা রয়েছে। লাগাতার বৃষ্টিপাতের ফলে তাপমাত্রার পারদ অনেকটাই কম থাকবে এই জেলাগুলিতে। ফলে বৈশাখের তীব্র গরম থেকে কিছুটা রেহাই পাওয়া যাবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন -  সুজাপুর বিস্ফোরণকাণ্ডে ঘটনাস্থলে এলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম

এই মুহূর্তে জলীয় বাষ্পের পরিমাণ কিছুটা বেশি রয়েছে বলে জানানো হয়েছে। এই মুহূর্তে উত্তর প্রদেশ ও ছত্রিশগড়ের উপরে জোড়া ঘূর্ণাবর্ত রয়েছে। ফলে সমুদ্র থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প পশ্চিমবঙ্গে ঢুকছে।