33 C
Kolkata
Thursday, May 2, 2024

New Zealand: নিউজিল্যান্ডে ভূমিকম্পের আঘাত, ঘূর্ণিঝড়ের পরে

Must Read

নিউজিল্যান্ডে শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিলো ৬ দশমিক ১। বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৩৮ মিনিটে ভূমিকম্পটি আঘাত করে।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, ‘ভীতিকর’ এ ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল রাজধানী ওয়েলিংটনের ৫৫ কিলোমিটার দূরে অবস্থিত পারাপারুমুরতে। মাটির প্রায় ৭৬ কিলোমিটার গভীরে উৎপত্তি হয়।

আরও পড়ুন -  ঘূর্ণিঝড় 'বিপর্যয়' আঘাত হানবে সন্ধ্যায়

ভূমিকম্পটিকে শক্তিশালী হিসেবে অভিহিত করেছে জিওনেট। ভূমিকম্পটি শুরু হয় তীব্র ঝাঁকুনির মাধ্যমে। এটি প্রায় ৩০ সেকেন্ড স্থায়ী ছিল। জিওনেট এর মতে, নিউজিল্যান্ডের উত্তর এবং দক্ষিণাঞ্চলের দ্বীপগুলোর প্রায় ৬০ হাজার বাসিন্দা এ কম্পন টের পান। তাদের মধ্যে ২৩ হাজার হালকা, ৫ হাজার কম শক্তিশালী ভূমিকম্প অনূভব করে বলে জানিয়েছে ইন্ডিপেন্ডেন্ট নিউজ।

আরও পড়ুন -  ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাব পড়বে? জানুন আগামী সপ্তাহের আবহাওয়ার পূর্বাভাস

তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি। সুনামির কোনো সতর্কতা জারি করা হয়নি।

আগে নিউজিল্যান্ডে আঘাত হানে শক্তিশালী ঘূর্ণিঝড় গ্যাব্রিয়েলা। তাতে বাড়ি-ঘর এবং গুরুত্বপূর্ণ অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়। এ জন্য জরুরি অবস্থাও জারি করা হয়। একদিন পর আবার ভূমিকম্পে কেঁপে ওঠল।

আরও পড়ুন -  আহমেদ প্যাটেলের প্রয়ানে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ

ছবিঃ সংগৃহীত

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img