36 C
Kolkata
Wednesday, May 15, 2024

ভ্যালেন্টাইন্স বা ভালোবাসা দিবসে

Must Read

ভ্যালেন্টাইন্স ডে হল একটি ছুটির দিন যা 14 ফেব্রুয়ারী পালিত হয় এবং এটি অন্তরঙ্গ সঙ্গীদের মধ্যে প্রেম এবং স্নেহ উদযাপনের জন্য নিবেদিত। হলিডেটির উৎপত্তি প্রাচীন রোমান যুগে, কিন্তু তারপর থেকে এটি রোম্যান্সের বিশ্বব্যাপী উদযাপনে পরিণত হয়েছে।

ছুটির সাথে যুক্ত একটি জনপ্রিয় গল্প হল সেন্ট ভ্যালেন্টাইনের গল্প। কিংবদন্তি অনুসারে, সেন্ট ভ্যালেন্টাইন ছিলেন একজন খ্রিস্টান ধর্মযাজক যিনি 3য় শতাব্দীতে বসবাস করতেন। গোপনে দম্পতিদের বিয়ে করার জন্য তাকে কারারুদ্ধ করা হয়েছিল এবং অবশেষে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছিল, যা সেই সময়ে আইনের বিরুদ্ধে ছিল। কথিত আছে যে তিনি এই বিয়েগুলি গোপনে করেছিলেন কারণ তিনি বিশ্বাস করতেন যে প্রেম একটি পবিত্র বন্ধন যা রাষ্ট্র দ্বারা নিষিদ্ধ করা উচিত নয়।

আরও পড়ুন -  Ritabhari Chakraborty: ঋতাভরী কালো গাউনে লাস্যময়ী, হট লুক

এখন, ভ্যালেন্টাইন্স ডে উদযাপন করা হয় উপহার, যেমন ফুল, চকলেট এবং কার্ড, যাদের আমরা ভালোবাসি তাদের উপহার দিয়ে। অনেক লোক এই উপলক্ষটিকে উদারতা এবং রোম্যান্সের মাধ্যমে তাদের ভালবাসা প্রকাশ করার জন্য ব্যবহার করে, যেমন মোমবাতি জ্বালানো ডিনার এবং বিশেষ তারিখের রাত। সামগ্রিকভাবে, ভ্যালেন্টাইনস ডে আমাদের জীবনে প্রেম এবং স্নেহ উদযাপন করার একটি দিন, এবং যারা আমাদের জীবনে আনন্দ এবং সুখ নিয়ে আসে তাদের প্রতি আমাদের কৃতজ্ঞতা দেখানোর দিন।

আরও পড়ুন -  Valentine's Day: প্রসেনজিৎ-ঋতুপর্ণার বিয়ের কার্ড প্রকাশ! ভালোবাসা দিবসে

Latest News

Monami Ghosh: ব্যাকলেস লেহেঙ্গা চোলিতে আবার আকর্ষণ করলেন মনামী, গ্ল্যামার চুঁইয়ে পড়ছে

Monami Ghosh: ব্যাকলেস লেহেঙ্গা চোলিতে আবার আকর্ষণ করলেন মনামী, গ্ল্যামার চুঁইয়ে পড়ছে।  মনামী একজন উজ্জ্বল নক্ষত্র বাংলার অভিনয় দুনিয়ায়। তার...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img