29 C
Kolkata
Tuesday, May 14, 2024

Kolkata International Book Fair: সব থেকে বড়ো এবারের বইমেলা, জানেন কেনো?

Must Read

কলকাতা বইমেলা আগামী ৩০ জানুয়ারি শুরু হতে চলেছে। এবারের বইমেলার বয়স ৪৬ বছর। বই মেলায় ফোকাসের কান্ট্রি স্পেন। বইমেলায় স্পেনের সংস্কৃতির ছোঁয়া মিলবে। প্রতিবারের মত এবারও এই বইমেলার উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এই বইমেলায় থাকবে আধুনিকতার ছোঁয়া। প্রায় ৯০০ র মত স্টল দিয়ে এবারের বইমেলা সাজানো হবে।  বইমেলায় এবারে উদ্বোধনের দিন থাকবেন স্পেনের সংস্কৃতি ও ক্রীড়ামন্ত্রকের ডাইরেক্টর জেনারেল মারিয়া জোস গালভেজ সালভাদর ও শীর্ষেন্দু মুখোপাধ্যায়সহ একাধিক কৃতি সাহিত্যিক।

আরও পড়ুন -  ফিরহাদ হাকিমের বাড়িতে সিবিআই

বুক সেলার্স গিল্ডের সেক্রেটারি ত্রিদিব কুমার চট্টোপাধ্যায় টাইমস অফ ইন্ডিয়াকে একটি ইন্টারভিউতে জানিয়েছেন, এবারের বইমেলা নিয়ে আশাবাদী গিল্ড। এবারে রবিবার দিন মেট্রো পরিষেবা বৃদ্ধি করার জন্য আবেদন জানিয়েছেন সরকারের কাছে। ১২ ফেব্রুয়ারি পর্যন্ত ১৩ দিনের বইমেলায় এবারে ২টি রবিবারে সম্পূর্ণ স্বাভাবিক মেট্রো চলবে। রবিবারের জন্য আলাদা করে মেট্রো পরিষেবা কমবেনা।

আরও পড়ুন -  Deepika Padukone: দীপিকা পাডুকোন কালো গাউনে নজর কাড়লেন অস্কার মঞ্চে, ঘাড়ের ট্যাটুও এড়ালো না

গতবার ২৩ লক্ষ অনুরাগী এসেছিলেন বইমেলায়। প্রায় ২৩ কোটি টাকার ব্যবসা করেছিলেন বিক্রেতারা। এবারে শিয়ালদা থেকে সোজা মেট্রোতে চলে আসা যাবে বইমেলায়। তিনি আরো বলছেন, এবারে রাজ্য পর্যটন দফতরকে অতিরিক্ত বাস চালানোর জন্য অনুরোধ করেছে গিল্ড। জানা গেছে, রাজ্য সরকারের পর্যটন দফতর এই অনুরোধে সাড়া দিয়েছেন। CESC এর তরফ থেকে একটি অ্যাপ চালু করার কথাও রয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন -  এক তৃণমূল কর্মীর মৃতদেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল এলাকাজুড়ে

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img