32 C
Kolkata
Sunday, May 12, 2024

Philippines Floods: মৃতের সংখ্যা বেড়ে ২৫, ফিলিপাইনে বন্যায়

Must Read

বৃষ্টি ও বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ২৫ জনে দাঁড়িয়েছে ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে। দুর্যোগ ব্যবস্থাপনা কাউন্সিলের মতে, আরও ২৬ জন এখনও নিখোঁজ রয়েছে।

ন্যাশনাল ডিজাস্টার রিস্ক রিডাকশন অ্যান্ড ম্যানেজমেন্ট কাউন্সিল জানিয়েছে, বড়দিনে শুরু হওয়া দুই দিনের ভারী বৃষ্টির পর আকস্মিক বন্যার কারণে বেশিরভাগ মৃত্যু ঘটেছে। বনায় ১ লাখ ৬৬ হাজারেরও বেশি মানুষ ক্ষতিগ্রস্থ। ৪৫ হাজারেরও বেশি মানুষকে আশ্রয়কেন্দ্রগুলোতে রয়েছে।

আরও পড়ুন -  Manipur: সময় লাগবে পরিস্থিতি শান্ত হতে, মণিপুর

বুধবার জাতীয় দুর্যোগ সংস্থা মৃতের সংখ্যা জানায়, ফিলিপাইনের দক্ষিণাঞ্চলীয় মিন্দানাও দ্বীপের মিসামিস অক্সিডেন্টাল প্রদেশে কমপক্ষে ১৩ জনের মৃত্যু হয়েছে। বেশিরভাগই জলে ডুবে প্রাণ হারায়। ঘটনায় এখনো ২৬ জন এখনো নিখোঁজ রয়েছে। নয়জন আহত হয়।

সোশ্যাল মিডিয়ার প্রকাশিত ছবিতে দেখা যায় যে কোস্ট গার্ড, পুলিশ ও দমকলকর্মীদের কোমর সমান জলেতে  হেঁটে, ভূমিধস-বিধ্বস্ত এলাকা ও প্লাবিত গ্রাম ও রাস্তার বাইরে বাসিন্দাদের বের করে নিয়ে যাচ্ছে।

আরও পড়ুন -  UN: শিরিন ইসরায়েলি সেনার গুলিতে নিহত হনঃ জাতিসংঘ

স্থানীয় সংবাদমাধ্যম ইনকোয়ারিয়ার জানিয়েছে, মঙ্গলবারও বেশ কিছু এলাকা প্লাবিত হয়েছে, ক্ষতিগ্রস্ত অঞ্চলের ২০টিরও বেশি এলাকা এখনও বিদ্যুৎবিহীন।

দুর্যোগ সংস্থা বলেছে, যারা এখনও নিখোঁজ রয়েছেন তারা বেশিরভাগই জেলে যারা খারাপ আবহাওয়ার সাথে সম্পর্কিত বিপদ সত্ত্বেও সমুদ্রে গিয়েছিলেন।

আরও পড়ুন -  Birthday Rabindranath Tagore: ১৬১ তম কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিনে শোভাযাত্রা জলপাইগুড়ি শহরে

মিসামিস অক্সিডেন্টাল প্রদেশের ক্লারিন শহরের দুর্যোগ সংস্থার প্রধান কারমেলিটো হেরে বলেছেন, উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে, কৃষির ক্ষতির মূল্যায়ন করা হচ্ছে।

দেশটির আবহাওয়া ব্যুরো মঙ্গলবার বলেছে, দেশের কিছু অংশে ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকবে এবং কিছু এলাকায় বৃষ্টির কারণে ভূমিধসের সম্ভাবনা আছে।

সূত্রঃ আল জাজিরা

Latest News

Dance Video: আম্রপালির পিঠে উষ্ণ চুম্বন দিলেন নিরাহুয়া, তারপর শুরু ঘনিষ্ঠ মুহূর্ত

Dance Video: আম্রপালির পিঠে উষ্ণ চুম্বন দিলেন নিরাহুয়া, তারপর শুরু ঘনিষ্ঠ মুহূর্ত।  ড্যান্স ভিডিও একটি মাধ্যম যা মানুষদের সম্পর্কে অনেক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img