31 C
Kolkata
Friday, May 17, 2024

মাত্র ১০৫ টাকাতেই পৌঁছে যান দার্জিলিং, পর্যটকদের জন্য দারুন খবর, জানুন

Must Read

 বাংলাজুড়ে শীতের আমেজ পরে গিয়েছে। পর্যটনের জন্য আদর্শ মরশুম। বাংলার পর্যটনকেন্দ্রের মধ্যে অন্যতম জনপ্রিয় শৈলশহর দার্জিলিং। একটু লম্বা ছুটি পেলেই শীতের আমেজ নিতে পৌঁছে যায় উত্তরবঙ্গে। শিলিগুড়ি থেকে পাহাড়ের ঘুরপথে ৩ ঘন্টা যাত্রা করলেই পৌঁছে যাবেন দার্জিলিং। দার্জিলিং পৌঁছাতে এবার আপনাকে খরচ করতে হবে মাত্র ১০৫ টাকা। কিন্তু কি করে?

আরও পড়ুন -  Kolkata Metro: মেট্রো টিকিট বাড়িতে বসেই কাটতে পারবেন, কলকাতা মেট্রো আধুনিক হচ্ছে

শিলিগুড়ি রেল স্টেশন বা তেনজিং নর্গে বাসস্ট্যান্ড থেকে এতদিন দার্জিলিং যেতে সাধারণ মানুষ ব্যবহার করত শেয়ার ট্যাক্সি বা প্রাইভেট ট্যাক্সি। প্রাইভেট গাড়ি ভাড়া করে দার্জিলিং পৌঁছাতে খরচ করতে হত প্রায় ২৫০০ টাকা।

আরও পড়ুন -  ভালোবাসা কেন কষ্ট দেয়?

শেয়ার ট্যাক্সি ২৫০-৩০০ টাকা মাথাপিছু দিতে হত। সেই জায়গায় এখন চলবে নর্থ বেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশনের বাস। বাসে আপনি মাত্র ১০৫ টাকা দিয়েই পৌঁছে যেতে পারবেন শৈলশহরে। সামান্য টাকাতেই ঘুরে আসা যাবে দার্জিলিং। পর্যটকেরা এখন বাসে যেতেই পছন্দ করছেন দার্জিলিংয়ে।

সকাল সাড়ে ছ’টা থেকে বাস ছাড়ে শিলিগুড়ি তেনজিং নর্গে বাসস্ট্যান্ড থেকে। পর্যটকেরা জানাচ্ছেন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার এই বাস যাত্রার জন্য খুবই উপকারী। অনেকটা কম টাকা খরচ হচ্ছে তাদের। যেখানে ছোট গাড়িতে করে যেতে ২৫০ টাকা লাগছে, সেখানে ১০৫ টাকাতেই পৌঁছে যেতে পারছে।

আরও পড়ুন -  Gold Price Today: ক্রেতাদের জন্য এখনও সুযোগ, অপরিবর্তিত সোনার দাম

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img