33 C
Kolkata
Saturday, April 27, 2024

Greece: নিখোঁজ অর্ধশত, গ্রিসের উপকূলে অভিবাসীদের নৌকাডুবি

Must Read

এজিয়ান সাগরের গ্রিসের উপকূলে তুরস্ক থেকে যাত্রা করা একটি অভিবাসীদের নৌকা ডুবে বহু নিখোঁজ হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

গ্রীক কতৃপক্ষ জানিয়েছে, সোমবার রাতে ইভিয়া ও অ্যান্ড্রোস দ্বীপের মধ্যে নৌকাটি ডুবে যায়। ঘটনায় কয়েকজনকে জীবিত উদ্ধার করা হয়েছে এবং নিখোঁজদের অনুসন্ধান ও উদ্ধার অভিযান শুরু করেছে কতৃপক্ষ।

কোস্টগার্ড মঙ্গলবার জানিয়েছে, গ্রীক রাজধানী এথেন্সের পূর্বে অবস্থিত দুটি দ্বীপের মধ্যবর্তী কাফিরিয়া প্রণালীতে একটি জনবসতিহীন পাথুরে দ্বীপ থেকে নয়জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন -  অভিশাপ

জীবিত উদ্ধার হওয়া ব্যক্তিরা কর্তৃপক্ষকে জানিয়েছে, পালতোলা নৌকাটি ডুবে যাওয়ার সময় মোট প্রায় ৬৮ জন লোক ছিল, তারা প্রাথমিকভাবে তুরস্কের উপকূলে ইজমির থেকে যাত্রা করেছিল।

কোস্টগার্ড জানিয়েছে, একটি হেলিকপ্টার, একটি কোস্টগার্ড টহল বোট ও কাছাকাছি দুটি জাহাজ অনুসন্ধান এবং উদ্ধার অভিযানে অংশ নিয়েছে।

আরও পড়ুন -  নিরহুয়া-আম্রপালি এখনও পর্যন্ত সুপার জুটি, সুপারহিট সিনেমার সুপার হিট গান

 অভিবাসীদের বহনকারী পৃথক একটি নৌকা উল্টে যাওয়ার পর আটজন নিখোঁজ হওয়ার খবরে পূর্ব এজিয়ান দ্বীপ সামোসের উপকূলে সোমবার থেকে একটি পৃথক অনুসন্ধান ও উদ্ধার অভিযানও চলছিল। সোমবার ওই ঘটনা থেকে চারজনকে উদ্ধার করা হয়।

এই মাসের শুরুতে দুটি পৃথক ডুবে অন্তত ২৭ জন ডুবে যাওয়ার পর ঘটনাটি ঘটে।

আরও পড়ুন -  Padma: পদ্মা নদীতে নৌকাডুবি, ৩৬ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে

গ্রীক কোস্টগার্ড বলেছে যে, তারা এই বছরের প্রথম আট মাসে প্রায় ১৫০০ জনকে উদ্ধার করেছে, যা ২০২১ সালের তুলনায় দ্বিগুনেরও বেশি।

জাতিসংঘের শরণার্থী সংস্থা (ইউএনএইচসিআর) অনুসারে, ভূমধ্যসাগর এবং আটলান্টিক সমুদ্রপথ দিয়ে ইউরোপে পৌঁছানোর চেষ্টা করার সময় গত বছর ৩ হাজারেরও বেশি শরণার্থী এবং আশ্রয়প্রার্থী মারা গেছে।

সূত্রঃ আল জাজিরা।

Latest News

Short Film: বউ থাকতে সুন্দরী গার্লফ্রেন্ডের সাথে ভরপুর রোমান্স এই যুবকের, শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন

Short Film: বউ থাকতে সুন্দরী গার্লফ্রেন্ডের সাথে ভরপুর রোমান্স এই যুবকের, শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img