33 C
Kolkata
Sunday, July 7, 2024

IND vs RSA: রোহিতের প্রধান অস্ত্র, এই ৫ ভারতীয় ক্রিকেটার, জেতাতে পারে প্রোটিয়াদের বিরুদ্ধে

Must Read

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার-১২ পর্বে ইতিমধ্যে ভারত শক্তিশালী পাকিস্তান এবং নেদারল্যান্ডকে পরাজিত করে বর্তমানে পয়েন্টস টেবিলের শীর্ষে রয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল খেলতে হলে এখনো বেশ কয়েকটি পয়েন্ট সংগ্রহ করতে হবে টিম ইন্ডিয়াকে। শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাঠে নামতে চলেছে টিম ইন্ডিয়া। প্রোটিয়াদের বিরুদ্ধে ম্যাচ জিতলেই সেমিফাইনাল নিশ্চিত করে ফেলবে রোহিত শর্মার দল। শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের এই পাঁচ জন ক্রিকেটার হবেন প্রধান অস্ত্র বলে মনে করছেন অধিনায়ক রোহিত শর্মা।

ভুবনেশ্বর কুমার: টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরু থেকেই ভারতীয় ক্রিকেটপ্রেমীদের দৃষ্টি আকর্ষণ করেছেন ডানহাতি এই পেসার। ইনিংসের শুরুতে তার বলে অস্বাভাবিক সুইং বিরোধী দলের ব্যাটসম্যানদের রীতিমতো দিশেহারা করে দেয়। যা ভারতের জন্য বিগত দুই ম্যাচে সুখবর বয়ে নিয়ে এসেছে।

আরও পড়ুন -  ইংরাজী নতুন বছর আসার আগে Airtel গ্রাহকদের দিলো দারুন অফার, এখন বিনামূল্যে দেখুন নেটফ্লিক্স এই প্ল্যানের সঙ্গে

আরশদীপ সিং: বিশ্বকাপের শুরুতে তাকে নিয়ে সমালোচনা হলেও পাকিস্তানের বিরুদ্ধে হাই ভোল্টেজ ম্যাচে নিজেকে প্রমাণ করেছেন বাঁ-হাতি এই পেসার। পাকিস্তানের পর নেদারল্যান্ডসের বিপক্ষেও উইকেট তুলে নিয়েছিলেন তিনি। তাই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে তিনি যে ভারতের অন্যতম পথপ্রদর্শক হবেন।

আরও পড়ুন -  কুসুম প্রকল্পের সুযোগ সুবিধা বৃদ্ধি

মোহাম্মদ সামি: জসপ্রীত বুমরাহর বিকল্প হিসেবে ভারতীয় দলে অন্তর্ভুক্ত হয়েছিলেন এই অভিজ্ঞ পেসার। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি তাকে। বিগত দুটি ম্যাচে আগুন ঝরানো বোলিং করেছেন মোহাম্মদ সামি। তাই গুরুত্বপূর্ণ ম্যাচে তার ওপর ভরসা রাখবে ভারতীয় দল।

সূর্য কুমার যাদব: ভারতের ৩৬০⁰ ব্যাটসম্যান সূর্য কুমার যাদবের ব্যাট পাকিস্তানের বিরুদ্ধে ব্যর্থ হলেও নেদারল্যান্ডসের বিপক্ষে জ্বলে উঠেছিল। সেই ম্যাচে মাত্র ২৫ বলে অপরাজিত ৫১ রানের ইনিংস খেলেছিলেন সূর্য কুমার যাদব। মিডল অর্ডারে ব্যাটিং করতে এসে একাই প্রতিপক্ষকে ধ্বংস করার ক্ষমতা রয়েছে ভারতীয় এই ক্রিকেটারের।

আরও পড়ুন -  মেঘালয়ের দুর্গম পাহাড় থেকে দেশের যোদ্ধাদের জন্য গান গাইলেন তরুণী, নিমেষে ভাইরাল

বিরাট কোহলি:  তিন বছরেরও বেশি সময় ধরে ব্যাট হাতে নিয়মিত ব্যর্থ হয়েছেন ভারতের রান মেশিন। একাধিকবার দল থেকে অপ্রসারিত হয়েছেন। এশিয়া কাপের পর থেকে ব্যাট হাতে ভয়ানক হয়ে উঠেছেন বিরাট কোহলি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে ইতিমধ্যে প্রথম দুটি ম্যাচেই দুটি অর্ধশত রানের ইনিংস উপহার দিয়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে তার ব্যাট থেকে লম্বা ইনিংস আশা করছেন রোহিত শর্মা।

Latest News

Weather Rath Yatra: রাজ্যজুড়ে আবহাওয়া কেমন থাকবে রথযাত্রার দিন? বৃষ্টির সম্ভাবনা সম্পর্কে হাওয়া অফিস কী বলছে?

Weather Rath Yatra: রাজ্যজুড়ে আবহাওয়া কেমন থাকবে রথযাত্রার দিন ? বৃষ্টির সম্ভাবনা সম্পর্কে হাওয়া অফিস কী বলছে? রথযাত্রার দিন দক্ষিণবঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img