28 C
Kolkata
Tuesday, May 14, 2024

Ujjivan Small Finance Bank: উজ্জীবন স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক তাদের টালিগঞ্জ শাখায় শুরু করল উৎসবে উজ্জীবন

Must Read

সম্প্রীতি মোল্লা, কলকাতাঃ   উজ্জীবন স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক তাদের টালিগঞ্জ শাখায় শুরু করল উৎসবে উজ্জীবন।

ক্ষুদ্র আর্থিক সংস্থান ক্ষেত্রে শীর্ষ স্থানাধিকারী ব্যাঙ্কগুলির মধ্যে অন্যতম উজ্জীবন স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক লিমিটেড তার ৫৯০ টি শাখার মাধ্যমে বর্তমানে ২৪টি রাজ্যে ৬৯ লাখেরও বেশি গ্রাহককে পরিষেবা দিয়ে চলেছে ১৬,০০০-এর বেশি কর্মীদের সহায়তার। পশ্চিমবঙ্গে উজ্জীবনের ৫ লাখের বেশি গ্রাহক রয়েছেন, এ রাজ্যে তাদের ৮৪টি শাখাতে।

১১ অক্টোবর, ২০২২ তারিখে আন্তার্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী এবং সমাজকর্মী শ্রীমতী অলকনন্দা রায়, প্রখ্যাত সমাজকর্মী শ্রী অর্জুন দত্ত এবং দাবা সালিশ শ্রী অসিত বরণ চৌধুরী উজ্জীবন স্মল ফাইন্যান্স ব্যাঙ্কের টালিগঞ্জ শাখায় প্রদীপ জ্বালিয়ে ‘উৎসবে উজ্জীবন’ অনুষ্ঠানের উদ্বোধন করলেন।

আরও পড়ুন -  Brazil Jersey: জার্সি উন্মোচন করলো ব্রাজিল, বিশ্বকাপে

২০২২ সালের সেপ্টেম্বর মাসে শেষ হওয়া ত্রৈমাসিকটি ব্যাঙ্কের জন্য লাভজনক ছিল- গত বছরের তুলনায় এবছরের মাইক্রো, সাধ্যায়ত্ত গৃহনির্মাণ এবং ব্যক্তিগত ঋণদানের ক্ষেত্র সহ সার্বিক ঋণপ্রদানে আশ্চর্যজনকভাবে ৪৪% বৃদ্ধি ঘটেছে। সাম্প্রতিক ত্রৈমাসিক এই অর্থায়নের পরিমাণ পূর্ববর্তী বছরের ঠিক এই সময়ের প্রেক্ষিতে ৫৬% অর্থাৎ ৪,৮৬৭ কোটি টাকা বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন -  Nora Fatehi: স্পষ্ট বক্ষ বিভাজিকা, নেটদুনিয়ায় আগুন ! নোরা ফাতেহি

খুচরো সঞ্চয়ে ৭১% বৃদ্ধি ঘটায় আমানত ৪৫% বেড়ে ২০,৩৯৬ কোটি টাকাতে দাঁড়িয়েছে। কোম্পানির মাইক্রো গ্রূপ লোন বেড়েছে ৫৪ শতাংশ, ব্যাক্তিগত ঋণ ৪৫ শতাংশ অ্যাফর্ডেবেল হাউজিং বা সাধ্যায়ত্ত দামে গৃহনির্মাণের জন্য ঋণ ৩৩ শতাংশ এবং এমএসই এই সাম্প্রতিকতম ত্রৈমাসিকে ৩১ শতাংশ বৃদ্ধি লাভ করেছে।

উজ্জীবন স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক ৯৯০ দিনের জন্য রাখা ফিক্সড ডিপোজিটে অন্যতম উচ্চ হারে অর্থাৎ ৭.৫% করে সুদ দিচ্ছে এবং ওই একই মেয়াদের ষাটোর্ধ্ব প্রবীণদের জন্য ৮.২৫% হারে সুদ দিচ্ছে। স্বাধীনতার ৭৫তম বছরে ব্যাঙ্ক তিনটি মেয়াদের রাখা আমানতের জন্য ৭.৫% হারে সুদ দিচ্ছে : ৭৫ সপ্তাহ (৫২৫দিন), ৭৫ মাস এবং ৯৯০ দিন। এছাড়াও, রয়েছে প্ল্যাটিনা এফডি, যা ৭৫ সপ্তাহ (৫২৫দিন) এবং ৯৯০ দিন মেয়াদের জন্য ৭.৭% পর্যন্ত হারে নন-কলেবল ডিপোজিট।

আরও পড়ুন -  ভারতীয় বিমান বাহিনীর কমান্ডারদের সম্মেলন- জুলাই ২০২০

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img