30 C
Kolkata
Tuesday, October 4, 2022

Mark Zuckerberg: তৃতীয়বারের মতো বাবা হতে চলেছেন জাকারবার্গ

Must Read

ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ তৃতীয়বারের মতো বাবা হতে চলেছেন।

বুধবার এক ইনস্টাগ্রাম পোষ্টে, জাকারবার্গ ঘোষণা করেছেন তার স্ত্রী প্রিসিলা চ্যান, তৃতীয়বারের মত গর্ভবতী। ইনস্টাগ্রাম পোষ্টে তিনি লিখেছেন, অনেক ভালবাসা, অতন্ত্য খুশির সাথে শেয়ার করছি যে ম্যাক্স এবং অগাস্ট আগামী বছর একটি নতুন শিশু বোন পাচ্ছে।

২০০৩ সালে হার্ভার্ড ইউনিভার্সিটির ফ্র্যাট পার্টিতে দেখা হয়ার পরে দীর্ঘদিন প্রেম করেন মার্ক জাকারবার্গ ও প্রিসিলা চ্যান। ২০১২ সালে বিয়ে করেন জাকারবার্গ-চ্যান দম্পতি। তাদের দুটি কন্যার সন্তান রয়েছে, তাদের নাম অগাস্ট এবং ম্যাক্সিমা।

সাম্প্রতিক বছরগুলোতে বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তিদের একজন ছিলেন জাকারবার্গ, সাম্প্রতিক সময়ে তার নেট সম্পদের ৫৪ শতাংশ হারিয়েছেন।

 এ পর্যন্ত ৭১ বিলিয়ন সম্পদ কমে গেছে মেটার প্রধান নির্বাহী কর্মকর্তার। ব্লুমবার্গ বিলিয়নেয়ার সূচক অনুসারে অতি-ধনীদের মধ্যে সবচেয়ে বেশি। বর্তমানে ৫৫.৯ বিলিয়ন ডলারের মোট সম্পদ নিয়ে বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তিদের মধ্যে ২০তম স্থানে রয়েছেন।

দুই বছরেরও কম সময় আগে ছিল যখন জাকারবার্গ বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তিদের মধ্যে তৃতীয় স্থানে। তার সম্পদ ২০২১ সালের সেপ্টেম্বরে ১৪২ বিলিয়ন ডলারের শীর্ষে পৌঁছেছিল, যখন কোম্পানির শেয়ার ৩৮২ ডলারে পৌঁছেছিল। পরের মাসে, জাকারবার্গ ফেসবুক ইনকর্পোরেটেড থেকে কোম্পানির নাম পরিবর্তন করে মেটা করেন। এর ফলে প্রযুক্তি মহাবিশ্বে তার অবস্থান খুঁজে পেতে সংগ্রাম করার কারণে তার সম্পদ কমতে শুরু করে।

সূত্রঃ এনডিটিভি। ছবিঃ  ইনস্টাগ্রাম।

Latest News

Avalanche: কমপক্ষে ৪ জনের মৃত্যু, উত্তরাখণ্ডে তুষারধসে

 উত্তরাখণ্ডে ‘দ্রৌপদী ডান্ডা-২’ পর্বতশৃঙ্গে মঙ্গলবার সকালে তুষারধসের ঘটনা ঘটে। ২৯ জন প্রশিক্ষণার্থী পর্বতারোহী আটকা পড়েছিলেন। তাদের বিমান বাহিনীর হেলিকপ্টারের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img