31 C
Kolkata
Friday, May 3, 2024

Gaza: মৃত্যু বেড়ে ২৯, গাজায় ইসরায়েলের হামলা

Must Read

গাজায় ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী ইসলামিক জিহাদের সদস্যদের লক্ষ্য করে ইসরায়েলি সেনাবাহিনীর অভিযানে এখন পর্যন্ত ২৮ জনের মৃত্যু হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদনে বলা হয়, নিহতদের মধ্যে ৬ শিশু এবং তাইসির জাবেরি ও খালেদ মনসুরসহ ফিলিস্তিনি ইসলামিক জিহাদের (পিআইজে) একাধিক সদস্যও আছে।

আরও পড়ুন -  এফএসিটি সার উৎপাদন ও বিক্রি ক্ষেত্রে ৮৩.০৭ কোটি টাকার রেকর্ড লাভ করেছে

শুক্রবার থেকে ইসরায়েলের দিকেও ফিলিস্তিনিরা চারশর মতো রকেট ও মর্টারের গোলা ছুড়েছে বলে জানিয়েছে ইসরায়েলি এক কর্মকর্তা।

তেল আবিব বলছে, পিআইজের ‘হুমকি’ মোকাবেলায় তাদেরকে এই অভিযানে নামতে হয়েছে।

গত বছরের মে-র ১১ দিনের সংঘর্ষে দুই শতাধিক ফিলিস্তিনি ও ডজনখানেক ইসরায়েলি নিহতের পর গাজায় এবারের সংঘাতকেই সবচেয়ে তীব্র বলা হচ্ছে। ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, ‘ব্রেকিং ডন’ নামের এ অভিযান সপ্তাহখানেক ধরে চলতে পারে।

আরও পড়ুন -  মান ভাঙতে আর মনোনয়ন জমা দিলেন না বিক্ষুব্ধ নিতাই মন্ডল

শনিবার গাজার দক্ষিণে রাফায় একটি বাড়িতে বিমান হামলা চালিয়ে পিআইজের জ্যেষ্ঠ নেতা খালেদ মনসুরকে হত্যার কথা জানিয়েছে ইসরায়েল। ইসরায়েলের সেনাবাহিনী এর আগে তাকে ৫ বার হত্যার চেষ্টা চালিয়েও ব্যর্থ হয়।

গাজায় হামলার পাশাপাশি দখলকৃত পশ্চিম তীর থেকে পিআইজে-র ১৯ সদস্যকে আটক করার কথাও জানিয়েছে ইসরায়েল।

আরও পড়ুন -  Subhankar Banerjee: দু’টি টিকা নিয়েও কোভিডে প্রয়াত, বাদক শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়

ফিলিস্তিনের দিক থেকে উড়ে আসা ক্ষেপণাস্ত্র আঘাত হানতে পারে, এই সতর্কতায় শনিবারও ইসরায়েলের অনেক শহরে সাইরেনের শব্দ শোনা গেছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় ফিলিস্তিনিদের মৃত্যুর জন্য ‘ইসরায়েলি আগ্রাসনকে’ দায় দিয়ে তেল আবিবের হামলায় এখন পর্জন্ত ২০৩ জন আহত হয়েছে বলে জানিয়েছে।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img