33 C
Kolkata
Thursday, May 16, 2024

Cockroaches: সহজ পদ্ধতি তেলাপোকা দূর করার

Must Read

 ঘরে তেলাপোকা বাসা বেঁধে থাকে তবে তা যতো তাড়াতাড়ি সম্ভব তাড়িয়ে দেবার ব্যবস্থা করুন। এটি আপনাকে বিভিন্ন ধরনের সংক্রমণের ঝুঁকিতে ফেলে দিতে পারে।

তেলাপোকার শত্রু হলো তেজপাতা। তেজপাতার গন্ধ একদমই সহ্য করতে পারে না। যেসব জায়গায় তেলাপোকার উপদ্রব রয়েছে সেই স্থানে তেজপাতা গুড়ো করে ছড়িয়ে দিন। তারপর দেখুন।

আরও পড়ুন -  গরিব কল্যাণ রোজগার অভিযানের আওতায় বাড়ী বাড়ী জলের সংযোগ পৌঁছে দেওয়ার কাজের মাধ্যমে ফেরত আসা শ্রমিকদের জীবন-জীবিকার সুযোগ সৃষ্টি

সাবান ও জল দিয়ে একটি মিশ্রন তৈরী করতে পারেন। সেই জল একটি স্প্রের বোতলে রেখে দিন। ঘরের কোণায় কোণায় এই জল স্প্রে করুন। তেলাপোকা মরে যাবে।

আরও পড়ুন -  Russia: বাঙ্কারে আশ্রয় নেয়ার পরিকল্পনা পুতিনের, মহামারীর মুখে রাশিয়া

বোরিক এসিড ও ময়দা একসাথে মেখে একটা ডো-এর মতো করে নিন, এরপর ছোট ছোট লেচির মতো করে সেই লেচি তেলাপোকার উপদ্রব আছে সেইসব জায়গায় রেখে দিন।

আরও পড়ুন -  French President Macron: ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ, আবার চড় খেলেন, ভিডিও ভাইরাল

তেলাপোকা অ্যামোনিয়ার গন্ধ একদমই সইতে পারে না। আপনাকে একটি মিশ্রণ তৈরি করতে হবে। এক বালতি জলেতে ২ কাপের মতো অ্যামোনিয়া মিশিয়ে সেই জল দিয়ে রান্নাঘর ভালো করে মুছে নিন। দেখবেন তেলাপোকা পালাবে।

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img