31 C
Kolkata
Wednesday, May 22, 2024

Panda Dies: পুরুষ পান্ডার মৃত্যু, বিশ্বের সবচেয়ে বয়স্ক

Must Read

বন্দিদশায় থাকা বিশ্বের সবচেয়ে বয়স্ক পুরুষ পান্ডার মৃত্যু হয়েছে। বিশাল আকারের এই পান্ডাটির বয়স হয়েছিল ৩৫ বছর। হংকংয়ের একটি থিম পার্কে স্বাস্থ্যের অবনতি হওয়ায় মারা গেছে।

জানা গেছে, ১৯৯৯ সালে চীন উপহার হিসেবে অ্যান অ্যান নামের একটি পুরুষ ও জিয়া জিয়া নামের নারী পান্ডা দেয়। এরপর এটি অধিকাংশ সময় ওশান পার্কে কাটিয়েছে। তবে নারী পান্ডাটির ২০১৬ সালে ৩৮ বছর বয়সে মৃত্যু হয়। তখন এটি ছিল বিশ্বের সবেয়ে বয়স্ক নারী পান্ডা।

আরও পড়ুন -  FIFA: ফিফা ফুটবল থেকে ভারতকে নিষিদ্ধ করল

অ্যান অ্যানের মৃত্যুর পর শোক জানিয়েছে ওশান পার্ক। কারণ পরিবারের সদস্যদের মতো এটি পার্কে বেড়ে ওঠে। তাছাড়া স্থানীয় ও পর্যটকদের সঙ্গেও গড়ে তুলেছিল বন্ধন।

ওশান পার্ক করপোরেশনের চেয়ারম্যান পাওলো পং এক বিবৃতিতে জানিয়েছেন, অ্যান অ্যানকে নিয়ে আমাদের অনেক উষ্ণ স্মৃতি রয়েছে। আমরা তার চতুরতা ও খেলাধুলা খুব মিস করবো।

আরও পড়ুন -  Lips: কোমল হবে রুক্ষ ঠোঁট, এই টোটকা মানলে

পান্ডাটির উচ্চ রক্তচাপ ছিল, যা জেরিয়াট্রিক পান্ডাদের মধ্যে একটি সাধারণ অবস্থা। গত তিন সপ্তাহ ধরে অ্যান অ্যানকে পার্কে দর্শনার্থীদের দৃষ্টির বাইরে রাখা হয়েছিল। কারণ তার স্বাস্থ্যের অবনতি হয়েছিল। প্রথমে এটি শক্ত খাবার খাওয়া বন্ধ করে।

আরও পড়ুন -  Coronavirus: বিশ্বে মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত, করোনাভাইরাস

সূত্র: এপি। / ছবিঃ সংগৃহীত।

Latest News

Bullet Train: মুম্বই-আহমেদাবাদ দূরত্ব সাড়ে তিন ঘন্টায়!

বুলেট ট্রেন: মুম্বই-আহমেদাবাদ দূরত্ব সাড়ে তিন ঘন্টায়! ভারতীয় রেলের উন্নতিতে নতুন অধ্যায়! দ্রুতগামী ট্রেনের মাধ্যমে যাত্রীদের সময় বাঁচাতে দীর্ঘদিন ধরে কাজ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img