32 C
Kolkata
Saturday, May 18, 2024

Volodymyr Zelensky: ভলোদিমির জেলেনস্কি বরখাস্ত করলেন পাঁচ রাষ্ট্রদূতকে

Must Read

 পাঁচ দেশে নিযুক্ত রাষ্ট্রদূতকে বরখাস্ত করলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

 প্রেসিডেন্টের কার্যালয়ের ওয়েবসাইটে জানানো হয়েছে, স্থানীয় সময় শনিবার ভলোদেমির জেলেনস্কি জার্মানি, ভারত, চেক প্রজাতন্ত্র, নরওয়ে ও হাঙ্গেরিতে নিযুক্ত ইউক্রেনের রাষ্ট্রদূতদের বরখাস্ত করেছেন।

 কি কারণে বরখাস্ত করা হয়েছে সে বিষয়ে কিছু বলা হয়নি। তাদের অন্য কোনো পদে বহাল করা হবে কি না তা নিয়েও কোনো বার্তা নেই প্রেসিডেন্টের জারি করা নির্দেশে। গত ২৪ ফেব্রয়ারি রাশিয়ার সঙ্গে যুদ্ধ শুরু হওয়ার পর থেকে জেলেনস্কি তার কূটনীতিকদের বিদেশি সাহায্য আনার জন্য আবেদন জানিয়ে আসছেন। মনে করা হচ্ছে, সেই সাহায্য আনতে যারা ব্যর্থ হয়েছেন তাদের ক্ষেত্রেই এই পদক্ষেপ গ্রহণ করেছেন।

আরও পড়ুন -  Angelina Jolie: চলচ্চিত্র তারকা অ্যাঞ্জেলিনা জোলি, ইউক্রেন সফরে

যুদ্ধের বিপক্ষে সরব হলেও ভারত রাশিয়ার সঙ্গে এখনও অর্থনৈতিক সম্পর্ক বজায় রেখে চলেছে। অন্য দিকে, জার্মানিও জ্বালানির জন্য রাশিয়ার উপর নির্ভরশীল। সেই সম্পর্কে এখনও অটুট রেখেই চলেছে তারাও। একে কূটনৈতিক ব্যর্থতাই বলে মনে করছেন জেলেনস্কি। সে কারণেই সংশ্লিষ্ট দেশগুলির রাষ্ট্রদূতকে সরিয়ে দেয়া হল বলে মনে করছেন কূটনৈতিক বিশেষজ্ঞেরা।

আরও পড়ুন -  Russia: আবাসিক ভবনে রাশিয়ান যুদ্ধ বিমান বিধ্বস্ত, দুই পাইলট নিহত হয়েছেন

সূত্র: রয়টার্স।

Latest News

Video: শাড়ির ফাঁকে উঁকি দিচ্ছে যৌবন, ঘর বন্ধ করে নাচ দেখিয়ে ভাইরাল মোনালিসা

Video: শাড়ির ফাঁকে উঁকি দিচ্ছে যৌবন, ঘর বন্ধ করে নাচ দেখিয়ে ভাইরাল মোনালিসা। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img