35 C
Kolkata
Friday, May 17, 2024

Bharat Sebashram Sangha: ভারত সেবাশ্রম সংঘ এর ছাত্র অভিনন্দন, উচ্চমাধ্যমিকে ৯৮% পেয়ে রাজ্যে নবম

Must Read

ভারত সেবাশ্রম সংঘ পরিচালিত টালিগঞ্জের স্বামী প্রণবানন্দ বিদ্যাপীঠের ছাত্র উচ্চমাধ্যমিকে ৯৮% পেয়ে রাজ্যে নবম।

সত্যজিৎ চক্রবর্তী, কলকাতাঃ   উচ্চমাধ্যমিকে ৯৮ শতাংশ নম্বর পেয়ে রাজ্যে নবম স্থানাধিকারী হয়ে রীতিমতো সাড়া ফেলে দিয়েছে ভারত সেবাশ্রম সংঘ পরিচালিত টালিগঞ্জের স্বামী প্রণবানন্দ বিদ্যাপীঠের অভিনন্দন মুখার্জী। সচরাচর দেখা যায় যে বিজ্ঞান বিভাগের ছাত্র ছাত্রীরা মেধা তালিকায় ১ম থেকে ১০ম স্থান দখল করে।

আরও পড়ুন -  Rituparna Sengupta: শ্রীলা মজুমদারকে নিয়ে বলতে গিয়ে কাঁদলেন ঋতুপর্ণা

সেখানে ব্যতিক্রমী ভাবে কলা বিভাগে পড়াশোনা করা অভিনন্দন মোট ৪৯০ নম্বর পেয়ে তাক লাগিয়ে দিয়েছে সকলকে। অভিনন্দনের স্কুল প্রণবানন্দ বিদ্যাপীঠ সূত্রে জানা গিয়েছে, হিউম্যানিটিজ্ বিভাগে তাঁর বিষয় ছিল ভূগোল, অঙ্ক, অর্থনীতি, নিউট্রিশন। তাছাড়া আবশ্যিক ইংরেজি ও বাংলা তো ছিলই।

৯৮ শতাংশ নম্বর পেয়ে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের ঘোষণা অনুযায়ী গোটা রাজ্যের মধ্যে নবম হয়েছে সে। অভিনন্দনের এই সাফল্যে খুশি তার মা বাবা। খুশি তার স্কুল। খুশি ভারত সেবাশ্রম সংঘের সন্ন্যাসী মহারাজরা। অভিনন্দন জানিয়েছে মাধ্যমিকে ভালো রেজাল্ট হয়েছিল তার। তখন অনেকেই তাকে বিজ্ঞান নিয়ে পড়ার কথা বলে। কিন্তু তার নিজের কথায়, ‘হিউম্যানিটিজ নিয়ে পড়েও যে স্ট্যান্ড করা যায় তা আমি দেখিয়ে দিতে পেরেছি।’ অভিনন্দন আরো জানিয়েছে, দিনে আট ঘন্টা পরে পড়াশোনা করতাম। পাঠ্যপুস্তক খুঁটিয়ে পড়তাম। করোনার সময় স্কুল থেকে অনলাইনে ক্লাসের ব্যবস্থা করা হয়। সেগুলি নিয়মিত ফলো করতাম।’ এর পাশাপাশি পাথফাইন্ডার ইনস্টিটিউটের মকটেস্ট তাকে দারুন সাহায্য করেছে বলে জানিয়েছে অভিনন্দন। দৃশ্যত খুশি অভিনন্দন জানায়, সে হোটেল ম্যানেজমেন্ট নিয়ে পড়তে চায় এবং পরবর্তীকালে শেফ হিসেবে কাজ করতে চায়। সে তার এই সাফল্য উৎসর্গ করেছে তার মা বাবা এবং স্কুলের সমস্ত শিক্ষক শিক্ষিকাকে।

আরও পড়ুন -  ‘আর কত রাত একা থাকবো’, জনপ্রিয় গান গাইলেন অভিনেত্রী দেবশ্রী রায়, ভিডিও ভাইরাল

Latest News

Gold Price Today: বাড়ল সোনার দাম, কত? ১০ গ্রাম সোনা কিনতে কত খরচ হবে?

Gold Price Today: বাড়ল সোনার দাম, কত? ১০ গ্রাম সোনা কিনতে কত খরচ হবে?ভারতীয় সংস্কৃতিতে সোনার ব্যবহার। ভারতীয় সংস্কৃতিতে সোনা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img