38 C
Kolkata
Friday, May 17, 2024

Samira Khan Mahi: অভিনয়ে আসিনি টাকার জন্য, নিজেকে বিকশিত করতে চাইঃ সামিরা খান মাহি

Must Read

৮ বছর আগে শোবিজে যাত্রা শুরু করলেও প্রথমদিকে কাজে অনেকটাই অনিয়মিত ছিলেন সামিরা খান মাহি। গত দুয়েক বছর আগেও ছিলেন পর্দার আড়ালে, এরপর নতুন করে কাজে ফিরলেন।

সামিরা খান মাহি

অল্প সময়েই কিছু কাজ দিয়ে দর্শকের মধ্যে সাড়া ফেলেন এই অভিনেত্রী। ‘গার্লস স্কোয়াড’ দিয়ে ব্যাপক আলোচনায় চলে আসেন তিনি। এখন তার যত ব্যস্ততা সব নাটককে ঘিরেই। নিজেকে এখন নাটকেই ব্যস্ত রাখতে চান, পাশাপাশি কাজ করতে চান ওটিটি প্লাটফর্মে।

 প্রথমবার অংশ নিলেন ওয়েব ফিল্মের শুটিংয়ে, নাম ‘জিরো পয়েন্ট’। এটি পরিচালনা করছেন প্রসূন রহমান। গত কয়েকদিন ধরেই ঢাকার আমিনবাজারের একটি রিসোর্টে এর শুটিং চলছে। মাহি জানান, এর আগে ওয়েব সিরিজ করলেও এটি তার প্রথম ওয়েব সিনেমা।

সামিরা খান মাহি বলেন, ‘প্রথমবার ওয়েব সিনেমা করছি। খুব চমৎকার একটি ফ্যামিলি ড্রামা নিয়ে গল্প যেখানে আমি তারিক আনাম স্যারের মেয়ের চরিত্রে অভিনয় করছি। পারিবারিক গল্পের একটা কাজ। এখানে যারা অভিনয় করেছেন তারা সবাই অনেক সিনিয়র, আমি-ই শুধু জুনিয়র। প্রত্যেকে আমাকে ভীষণ সহযোগিতা করছেন, পরামর্শ দিচ্ছেন,  আমি অনেক উপভোগ করছি তাদের সঙ্গে কাজ করে।’

আরও পড়ুন -  খুব ইচ্ছে ছিল আমি একজন ভালো অভিনেত্রী হবো, লাবণ্য বিন্দু!

তিনি আরও বলেন, সামনে ঈদ, ঈদকে ঘিরে অনেক কাজের শিডিউল দেওয়া। প্রচুর ব্যস্ত থাকতে হবে। দম ফেলার সময় পাবো বলে মনে হয় না। বুঝতে পারছি না কি করবো। চেষ্টা করছি ভালো ভালো কাজ করার, একই গল্প বা চরিত্রে বারবার কাজ করতে চাইনা কখনও।

নিজের বর্তমান অবস্থান নিয়ে বেশ তৃপ্ত এ অভিনেত্রী বলেন, ‘মনে হচ্ছে নিজের আলাদা একটা জগত তৈরি হয়েছে। দর্শকরা কাজ পছন্দ করছেন, তাদের ভালো লাগা, মন্দ লাগা জানাচ্ছেন। কাজের ব্যস্ততা দিন দিন বেড়েই চলেছে। তবে আমি এত ব্যস্ত থাকতে চাইনি আসলে, তারপরও থাকতে হচ্ছে। তবে আমি আমার অবস্থান নিয়ে ঈশ্বর অনেক বেশি তৃপ্ত ও খুশি।
আমি কখনও টাকার পিছনে ছুটিনি, টাকা কামাতেও অভিনয়ে আসিনি। টাকা জীবনে প্রয়োজন আছে ঠিক তাই বলে এর পেছনে ছুটতে হবে এমন না। নিজেকে অনেকদূর নিয়ে যেতে চাই, এক্সপ্লোর করতে চাই। ভালো কাজের মাধ্যমে নিজেকে আরও অনেক বেশি বিকশিত করতে চাই। দর্শকরা কাজের জন্য আমাকে মনে রাখুক, এটাই চাই সবসময়।’

আরও পড়ুন -  Actress Mahiya Mahi: মাহিয়া মাহি ব্যবসা শুরু করছেন, কি ব্যবসা?

‘শুরুর দিকে আমার মডেলিংয়ের দিকেই বেশি ফোকাস ছিলো। যার জন্য অনেক কাজও করেছি। এর বাইরে তখন কিছু নাটকেও অভিনয় করেছিলাম কিন্তু অভিনয়ের প্রতি তেমন আগ্রহ ছিলো না। তখন আমার কাছে মনে হতো, আমি অভিনয়ের জন্য পারফেক্ট নই, নিজেকে স্ক্রিণে দেখতেও ভালো লাগতো না আমার। আমি ঠিক করে হাসতেও পারতাম না। এছাড়া অভিনয়ের জন্য অনেক কিছু জানতে হয়, এসব বিষয়ে খুব বেশি একটা ধারণা ছিলো না। তবে এখন অনেক কিছুই শিখছি।’- যোগ করেন মাহি।

আরও পড়ুন -  রোহনকে জুতো ছুঁড়ে মারলেন গায়িকা নেহা, কেন ? কিছুদিন হলো বিয়ে হয়েছে !

উল্লেখ্য, ৮ বছর আগে ‘রঙ আরটিভি টোয়েন্টি টোয়েন্টি কালারস মডেল হান্ট’ ২০১৪ প্রতিযোগিতার মধ্য দিয়ে শোবিজে নাম লেখান সামিরা খান মাহি। হাজারো প্রতিযোগীকে পেছনে অর্জন করে নিয়েছিলেন প্রথম রানার-আপের স্থান। এরপর একস্ট্যাসি, জিপি, টেক্সমার্ট, প্রাইড গার্লস, বাংলালিংক, স্যাইলরহ বিভিন্ন ফ্যাশন ব্র্যান্ডের মডেল হয়ে কাজ করেন। অভিনয়েও নাম লিখিয়েছিলেন সেসময় কিন্তু তখন ফোকাস শুধু মডেলিংয়েই ছিলো।

অভিনীত নাটকের মধ্যে রয়েছে ‘হিশি’, ‘আমি তো বুঝিনি কখন’, ‘একদিন চাকুরী হবে’, ‘ইমোশনাল ম্যান’, ‘প্রেমিকার বয়ফ্রেন্ড’, ‘দ্য ট্যাম্পল রান’, ‘সকাল বিকাল রাত্রি’, ‘লুঙ্গিবাজ’, ‘চট্ট মেট্রো’, ‘ইচ্ছার উল্টোপিঠ’, ‘তরুণ তুর্কী’, ‘পারিবারিক গোলযোগ’, ‘নীড় খোঁজে গাঙচিল’, ‘লাইফ ইন এ মেট্রো’, ‘শুভ্রার ওয়্যারড্রব’, ‘আকাশ বাড়িয়ে দাও’, ‘ম্যাচিং ব্রাদার’, ‘এক পা দুপা’ ইত্যাদি।

এছাড়াও তিনি অভিনয় করেছেন ‘ভালোবাসার বৈশাখ’ শিরোনামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে।

Latest News

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা।  তা হলে এটা সত্যি হলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img